Advertisement
২০ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka

India vs Sri Lanka: কোচ হিসেবে রবি শাস্ত্রী এবং রাহুল দ্রাবিড় কেমন, জানালেন শিখর ধবন

মূল দলে রবি শাস্ত্রীর কোচিংয়ে খেলেছেন ধবন। এবার তাঁর প্রশিক্ষক দ্রাবিড়। দু’জন একে অপরের থেকে কতটা আলাদা?

এবার দ্রাবিড়ের কোচিংয়ে খেলবেন ধবন।

এবার দ্রাবিড়ের কোচিংয়ে খেলবেন ধবন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২১ ২২:০০
Share: Save:

রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে নামছে ভারত। জীবনে প্রথম বার জাতীয় দলের জার্সিতে দলকে নেতৃত্ব দিতে চলেছেন শিখর ধবন। এই দলের দায়িত্বে রয়েছেন রাহুল দ্রাবিড়।

মূল দলে রবি শাস্ত্রীর কোচিংয়ে খেলেছেন ধবন। এবার তাঁর প্রশিক্ষক দ্রাবিড়। দু’জন একে অপরের থেকে কতটা আলাদা?

শনিবার ম্যাচের আগে ধবন বলেছেন, “ওদের দু’জনেরই নিজস্ব গুণ রয়েছে। দু’জনেই ইতিবাচক মানসিকতার। রবি ভাইয়ের সঙ্গে অনেক সময় কাটিয়েছি। ক্রিকেটারদের অনুপ্রাণিত করার ব্যাপারে দু’জনের কৌশল আলাদা। তবে কোচ হিসেবে দু’জনকেই আমার ভাল লেগেছে।”

প্রথম বার নীল জার্সিতে নেতৃত্ব দেওয়ার উত্তেজনায় ফুটছেন ধবন। প্রথম ম্যাচের আগে দলের পরিস্থিতি কীরকম? ধবন বলেছেন, “দলের সমস্ত তরুণ ক্রিকেটারের সঙ্গে আমার কথা হয়েছে। ওদের দক্ষতা নেটে দেখে নিয়েছি। গত এক মাস ধরে একসঙ্গে থাকায় দলের মধ্যে একতা তৈরি হয়েছে। তাই কালকের ম্যাচের আগে আলাদা করে ওদের কিছু বলার দরকার পড়েনি।”

দুর্বল শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামলেও ধবন এই সিরিজকে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলছেন। তাঁর কথায়, “দেশের জার্সি গায়ে যে কোনও সিরিজই গুরুত্বপূর্ণ। সামনে বিশ্বকাপ থাকুক বা না থাকুক, প্রত্যেকেই নিজের সেরা দিতে চায়। ওপেনিং জুটি নিয়ে এখনও দলের মধ্যেই প্রতিযোগিতা রয়েছে। আমি চাই আমার দল ভাল খেলুক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE