Advertisement
০২ মে ২০২৪
Archery

বিশ্ব চ্যাম্পিয়নশিপে হেরে প্যারিস অলিম্পিক্সে যোগ্যতা অর্জনে ব্যর্থ ভারতীয় তিরন্দাজেরা

বিশ্ব চ্যাম্পিয়নশিপে হতাশ করলেন ভারতীয় তিরন্দাজেরা। কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে পুরুষ, মহিলা ও মিক্সড দল। ফলে প্যারিস অলিম্পিক্সে সরাসরি সুযোগ পাননি ভারতীয় তিরন্দাজেরা।

Dhiraj Bommadevara

ধীরাজ বোম্মাদেরাভা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ২১:০০
Share: Save:

২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সে সরাসরি যোগ্যতা অর্জনের সুযোগ হারালেন ভারতীয় তিরন্দাজেরা। বিশ্ব চ্যাম্পিয়নশিপে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে ভারতের পুরুষ, মহিলা ও মিক্সড দল। প্রথম তিনের মধ্যে শেষ করতে পারলে সরাসরি অলিম্পিক্সের প্রথম রাউন্ডে সুযোগ পাওয়া যেত। কিন্তু সেই সুযোগ নষ্ট হল।

পুরুষদের দলগত প্রতিযোগিতায় দক্ষিণ কোরিয়ার কাছে ১-৫ গেমে হারতে হয় ভারতের ধীরাজ বোম্মাদেরাভা, রজত চৌহান ও তুষার শালকের দলকে। মহিলাদের দল ২-৬ গেমে হেরেছে নেদারল্যান্ডসের কাছে। ২-০ এগিয়ে যাওয়ার পরে তিনটি সেট হেরেছেন ভজন কৌর, অঙ্কিতা ভকত ও সিমরনজিৎ কৌরের দল। মিক্সড প্রতিযোগিতায় হতাস করেছেন ধীরাজ ও অঙ্কিতা। ক্রমতালিকায় নীচে থাকা ইটালির কাছে ৪-৫ গেমে হেরেছেন তাঁরা।

তবে প্যারিস অলিম্পিক্সে ব্যক্তিগত বিভাগে যোগ্যতা অর্জনের সুযোগ এখনও রয়েছে ভারতীয় তিরন্দাজদের। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্যক্তিগত বিভাগের খেলা এখনও বাকি। সেখানে প্রথম তিনে শেষ করতে পারলে অলিম্পিক্সে সুযোগ পাওয়া যাবে। যোগ্যতা অর্জনে রাউন্ডে দ্বিতীয় স্থানে শেষ করেছিলেন ধীরাজ। তাই তাঁকে নিয়ে আশা করছে ভারত।

দলগত বিভাগে প্যারিস অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের সুযোগ এখনও আছে ভারতের। সামনই এশিয়ান গেমসে। সেখানে মিক্সড বিভাগে যে দল চ্যাম্পিয়ন হবে তারা সরাসরি অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করবে। এশিয়ান গেমস থেকে ব্যক্তিগত বিভাগেও এক পুরুষ ও এক মহিলা সুযোগ পাবেন অলিম্পিক্সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Archery Paris Olympics Archer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE