Advertisement
২৬ এপ্রিল ২০২৪
rishabh pant

‘ভবিষ্যতে দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠবে ও’, কার কথা বললেন ভারতের ব্যাটিং কোচ?

ঋদ্ধির মতো একজন কিপারকে স্পিন সহায়ক উইকেটে বাইরে রেখে নামার মতো কঠিন সিদ্ধান্ত বিরাটরা নেবেন কি না তা রাঠৌর বলেননি।

গাব্বায় সুন্দর, পন্থের সঙ্গে রাহানে।

গাব্বায় সুন্দর, পন্থের সঙ্গে রাহানে। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২১ ১০:২৪
Share: Save:

২০২০-২১ সালের অস্ট্রেলিয়া সফর অনেক ভারতীয় ক্রিকেটারের জীবনেই পরিবর্তন এনে দিয়েছে। দলের দ্বিতীয় উইকেটকিপার হয়ে উঠেছেন ব্যাটিংয়ের অন্যতম ভরসা। ঋষভ পন্থের ব্যাটিং দেখে মুগ্ধ বিক্রম রাঠৌরও। ভবিষ্যতে ভারতের অন্যতম প্রধান ক্রিকেটার হতে চলেছেন পন্থ, এমনই মত ব্যাটিং কোচ বিক্রমের।

তরুণ পন্থের আন্তর্জাতিক কেরিয়ারে উত্থান-পতন লেগেই রয়েছে। টেস্টে ঋদ্ধিমান সাহার মতো কিপার থাকতে পন্থকে দলে জায়গা করে নিতে ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস খেলতে হতো। সেই কাজটাই তিনি অস্ট্রেলিয়ার মাটিতে করে দেখিয়েছেন। ভাল শুরু করেও আউট হয়ে যাওয়ার অপবাদ ঘুচিয়ে গাব্বায় ম্যাচ জিতিয়েছেন পন্থ। রাঠৌর বলেন, “আমরা সব সময় মনে করেছি পন্থ একজন দুর্দান্ত প্রতিভা। ভবিষ্যতে ও দলের জন্য খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।”

টেস্ট দলে যদি পন্থের বাধা হয়ে দাঁড়ান ঋদ্ধি, তবে সাদা বলের ক্রিকেটে খারাপ শট খেলে আউট হয়ে জায়গা হারিয়েছিলেন নিজেই। লোকেশ রাহুলকে উইকেটকিপার হিসেবে বেছে নেয় ভারতীয় দল। রাঠৌর বলেন, “গত বছর পন্থের কঠিন সময় গিয়েছে। ও চেষ্টা চালিয়ে গিয়েছে, কঠিন পরিশ্রম করেছে। আমরা বিশ্বাস করি পন্থের দিনে ম্যাচ ওই জেতাবে। শেষ দুটো ম্যাচে ও সেটা প্রমাণও করেছে। বাঁহাতি বলে দলে বাড়তি সুবিধা পাওয়া যায়।”

৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা ইংল্যান্ড সিরিজে দলে রয়েছেন পন্থ। ঘরের মাঠে স্পিনারদের বিরুদ্ধে পন্থের উইকেটকিপিং পরীক্ষার মুখে পড়তে পারে বলে মত প্রাক্তনদের। ঋদ্ধির মতো একজন কিপারকে স্পিন সহায়ক উইকেটে বাইরে রেখে নামার মতো কঠিন সিদ্ধান্ত বিরাটরা নেবেন কি না তা রাঠৌর বলেননি। ম্যাচের পরিস্থিতি বুঝে প্রথম একাদশ বেছে নেওয়াতেই পক্ষপাতি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rishabh pant Team India Vikram Rathour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE