Advertisement
২৬ এপ্রিল ২০২৪
World Boxing Championship

World Boxing championship: বিশ্ব বক্সিং: শেষ চারে হেরে ব্রোঞ্জ আকাশের চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ আকাশের

বেলগ্রেডে আয়োজিত এই প্রতিযোগিতায় ব্রোঞ্জ পাওয়ায় আকাশ হলেন সপ্তম ভারতীয় বক্সার যিনি এই প্রতিযোগিতা থেকে পদক নিয়ে ফিরছেন।

লড়াই: সেমিফাইনালে লড়ছেন আকাশ (বাঁ-দিকে)। বিএফআই

লড়াই: সেমিফাইনালে লড়ছেন আকাশ (বাঁ-দিকে)। বিএফআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ০৭:৪৫
Share: Save:

বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পেলেন ভারতের আকাশ কুমার। ৫৪ কেজি বিভাগের সেমিফাইনালে তিনি হেরে গেলেন কাজ়াখস্তানের মাহমুদ স্যাবিরখানের বিরুদ্ধে। ম্যাচের ফল ০-৫।

বেলগ্রেডে আয়োজিত এই প্রতিযোগিতায় ব্রোঞ্জ পাওয়ায় আকাশ হলেন সপ্তম ভারতীয় বক্সার যিনি এই প্রতিযোগিতা থেকে পদক নিয়ে ফিরছেন। ব্রোঞ্জ প্রাপ্তির ফলে ২৫ হাজার মার্কিন ডলার (১৮ লক্ষ টাকা) আর্থিক পুরস্কারও পেয়েছেন ২১ বছর বয়সি এই ভারতীয় খেলোয়াড়। এর আগে বক্সিংয়ের বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে পদক নিয়ে ফিরেছেন বিজেন্দর সিংহ (মিলান, ২০০৯), বিকাশ কৃষণ (বাকু, ২০১১), শিবা থাপা (দোহা, ২০১৫), গৌরব বিধুরি (হামবুর্গ, ২০১৭), অমিত পঙ্ঘাল (একাতেরিনাবার্গ, ২০১৯) ও মণীশ কৌশিক (একাতেরিনাবার্গ, ২০১৯)। কাজ়াখস্তানের বক্সারের বিরুদ্ধে শুরুটা ভাল করলেও কিছু পরেই তাঁকে প্রতি-আক্রমণে কোণঠাসা করে দেয় বিপক্ষ। কাজ়াখস্তানের ১৯ বছর বয়সি খেলোয়াড় চাপের মুখে লক্ষ্যভ্রষ্ট হননি এক বারের জন্যও। যার ফলে আর ম্যাচে ফিরতে পারেননি আকাশ।

উল্লেখ্য, এ বারই প্রথম এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন এই ভারতীয় বক্সার। পুণের সেনা ইনস্টিটিউটে অনুশীলন করা সার্ভিসেসের এই বক্সার সম্প্রতি মাকে হারিয়েছেন। গত সেপ্টেম্বরে জাতীয় প্রতিযোগিতা চলার সময়েই তাঁর মা ফুসফুসের সংক্রমণে মারা যান। যা প্রতিযোগিতা চলাকালীন জানতে পারেননি আকাশ। বাবাও প্রয়াত হয়েছেন ১০ বছর আগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World Boxing Championship Indian boxer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE