×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৯ জুলাই ২০২১ ই-পেপার

সিডনিতে বৃষ্টি, কোহালি-ধোনি-রোহিতরা ঘাম ঝরালেন ইন্ডোরে

নিজস্ব প্রতিবেদন
সিডনি ১০ জানুয়ারি ২০১৯ ১১:৪৮
ইন্ডোরে অনুশীলনের ফাঁকে ধোনি-কেদার। ছবি টুইটারের সৌজন্যে।

ইন্ডোরে অনুশীলনের ফাঁকে ধোনি-কেদার। ছবি টুইটারের সৌজন্যে।

বৃষ্টিতে মাঠে অনুশীলন সম্ভব নয়। ভারতীয় ক্রিকেট দল তাই সিডনির ইন্ডোরেই অনুশীলন করল বৃহস্পতিবার। অধিনায়ক বিরাট কোহালি, প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিরা ঘাম ঝরালেন ইন্ডোরেই।

শনিবার থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া একদিনের সিরিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ ১৫ ও ১৮ জানুয়ারি। তার প্রস্তুতিই পুরোদমে শুরু করে দিল টিম ইন্ডিয়া। বুধবার ছিল ঐচ্ছিক অনুশীলন। ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের সঙ্গে সিডনিতে নেটে দেখা গিয়েছিল মহেন্দ্র সিংহ ধোনি, শিখর ধওয়ন ও অম্বাতি রায়ডুকে। এই তিনজনই ছিলেন না ভারতের টেস্ট সিরিজের স্কোয়াডে।

এদিন ছিল দ্বিতীয় প্র্যাকটিস সেশন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া ভিডিয়োয় দেখা গেল রবীন্দ্র জাডেজা বল করছেন এমএসডিকে। কোহালি, রোহিত শর্মাকেও দেখা গেল ব্যাটিং করতে। সন্তানের জন্মের জন্য তিনি চতুর্থ টেস্ট না খেলে ফিরে গিয়েছিলেন দেশে। সিডনিতে দলের সঙ্গে যোগ দিয়েছেন মঙ্গলবার। আর বৃহস্পতিবার অনুশীলন শুরু করে দিলেন ভারতের সহ-অধিনায়ক।

Advertisement

গত নভেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে ভারত। সেই দলের অধিকাংশ ক্রিকেটার রয়েছেন ওয়ানডে স্কোয়াডে। সেই দল থেকে নেই ঋষভ পন্থ। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ। আর প্রথমে ওয়ানডে স্কোয়াডে থাকলেও পরে তাঁর ওয়ার্কলোডের কথা ভেবে জশপ্রীত বুমরাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিবর্তে দলে এসেছেন মহম্মদ সিরাজ।



(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

Advertisement