Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অক্টোবর ২০২১ ই-পেপার

East Bengal: ইস্টবেঙ্গল সমর্থকদের ওপর লাঠিচার্জ, গর্জে উঠলেন দেশের অন্যান্য ক্লাবের সমর্থকরাও

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ জুলাই ২০২১ ০০:৪৫
পুলিশের লাঠির আঘাতে জখম ইস্টবেঙ্গল সমর্থকরা

পুলিশের লাঠির আঘাতে জখম ইস্টবেঙ্গল সমর্থকরা
নিজস্ব চিত্র

বুধবার দুপুরে অগ্নিগর্ভ হয়ে ওঠে ইস্টবেঙ্গল ক্লাব। চুক্তিপত্রে সই করা নিয়ে দুই সমর্থক গোষ্ঠীর মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময়, সংঘর্ষের পর আসরে নামে পুলিশও। তাদের লাঠির আঘাতে আহত হন বেশ কয়েকজন সমর্থক। এই ঘটনার নিন্দায় সরব হল আইএসএল ও আই লিগের বিভিন্ন ক্লাবের সমর্থকরা।

নেটমাধ্যমে কলকাতা পুলিশের ওপর ক্ষোভ উগরে দিলেন আইএসএল-এর ক্লাব বেঙ্গালুরু এফসি, নর্থইস্ট ইউনাইটেড এফসি, মুম্বই সিটি এফসি, এফসি গোয়া এবং আই লিগের ক্লাব চেন্নাই সিটি এফসি-র সমর্থকরা।

সংবাদমাধ্যমে ইস্টবেঙ্গল সমর্থকদের মার খাওয়ার দৃশ্য দেখা গেলেও লাঠিচার্জের ঘটনা অস্বীকার করে কলকাতা পুলিশ। তবে চুপ করে থাকেনি অন্যান্য ফুটবল ক্লাবের সমর্থকরা। সুনীল ছেত্রীদের ক্লাব বেঙ্গালুরু এফসি-র সমর্থক ওয়েস্ট ব্লক ব্লুজের তরফ থেকে টুইট করে জানান হয়, ‘আমরা পুলিশের লাঠিচার্জের শিকার হওয়া ইস্টবেঙ্গল সমর্থকদের পাশে রয়েছি। এই সমর্থকরা সঠিক ফুটবলের পরিকাঠামো ও ক্লাব প্রশাসনে স্বচ্ছতার দাবি তুলেছেন। আমরা আশা করব দ্রুত ইস্টবেঙ্গলের সমস্যা মিটে যাবে'।

Advertisement


নর্থইস্ট ইউনাইটেডের ফ্যান ক্লাব হাইল্যান্ডার ব্রিগেড টুইট করে লেখে, ‘আমরা পুলিশের এই ন্যাক্কারজনক ব্যবহারের তীব্র নিন্দা করছি এবং ইস্টবেঙ্গল সমর্থকদের পাশে দাঁড়াচ্ছি।’ গত মরশুমের আইএসএল চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি-র সমর্থক ওয়েস্ট কোস্ট ব্রিগেডের তরফ থেকে টুইট করে বলা হয়, ‘ইস্টবেঙ্গল সমর্থকদের ওপর হিংসার প্রতিবাদ করছি আমরা। ফুটবল সমর্থকদের ওপর লাঠিচার্জের ঘটনা মানা যায় না। ক্লাবকে বাঁচাতে তারা শান্তিপূর্ণ অবস্থান করছিলেন। যারা আহত হয়েছে তাদের জন্য যন্ত্রণায় আমাদের বুক ফেটে যাচ্ছে।’


পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করতে গিয়ে আহত সমর্থক

পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করতে গিয়ে আহত সমর্থক
নিজস্ব চিত্র


আরও পড়ুন

Advertisement