Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Golfer

আমেরিকার গল্ফে ক্রমশ পরিচিত হয়ে উঠছেন ভারতীয় বংশোদ্ভূত অক্ষয়রা

এর আগে আটজন ভারতীয় বংশোদ্ভূত গল্ফের মেজর প্রতিযোগিতায় খেলেছেন।

আমেরিকার গল্ফ সার্কিটে জনপ্রিয় হয়ে উঠেছেন অক্ষয়।

আমেরিকার গল্ফ সার্কিটে জনপ্রিয় হয়ে উঠেছেন অক্ষয়। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ১৮:৪৮
Share: Save:

শুরু হয়েছে ইউএস ওপেন গল্ফ প্রতিযোগিতা। সেখানে দুই ভারতীয় বংশোদ্ভূত প্রতিনিধিত্ব করছেন। অক্ষয় ভাটিয়া এবং সাহিথ থিগালা একই মঞ্চ ভাগ করে নিচ্ছেন রোরি ম্যাকিলরয়, ফিল মিকেলসনের মতো বিশ্বখ্যাত গল্ফ খেলোয়াড়দের সঙ্গে।

Advertisement

আমেরিকার গল্ফ সার্কিটে অক্ষয় বেশ পরিচিত নাম। গত জানুয়ারি মাসে মিকেলসনের ব্যক্তিগত বিমানে চড়ে সৌদি আরবে গিয়েছিলেন। এবার তরুণতম ভারতীয় বংশোদ্ভূত খেলোয়াড় হিসেবে তিনি ইউএস ওপেন গল্ফে অংশ নিতে চলেছেন।

এর আগে আটজন ভারতীয় বংশোদ্ভূত গল্ফের মেজর প্রতিযোগিতায় খেলেছেন। কিন্তু এবারে চর্চা বেশি হচ্ছে দু’বারের জুনিয়র পিজিএ চ্যাম্পিয়ন এবং ২০১৮ যুব অলিম্পিক্সে রুপোজয়ী অক্ষয়কে নিয়েই। বাবা সুনীলের জন্ম দিল্লিতে হলেও তিনি বেড়ে উঠেছেন লন্ডনে। মা রেনু একটি গল্ফ ইভেন্ট কোম্পানি চালান। বোন রিয়াও নিয়মিত গল্ফ খেলেন। আর এক ভারতীয় খেলোয়াড় মেঘা গানেও ইদানীং নাম করেছেন আমেরিকার গল্ফ সার্কিটে। আদতে বিজয়ওয়াড়ার বাসিন্দা মেঘাকে গল্ফের পাশাপাশি পড়াশুনার চাপও সামলাতে হয়।

এক সংবাদপত্রে সাক্ষাৎকারে অক্ষয় বলেছেন, “২০১০ সালে ছোট থাকার সময় একবার ইউএস ওপেন দেখেছিলাম। তখনই প্রতিজ্ঞা করেছিলাম একদিন এই প্রতিযোগিতায় আমি খেলব। এবারে সেই সুযোগ এসেছে। প্রতিযোগিতায় নামার জন্য মুখিয়ে রয়েছি। গোটা বিশ্ব থেকে আমাকে লোকে শুভেচ্ছা জানাচ্ছেন। আশা করা যায় ওঁদের আস্থার মর্যাদা রাখতে পারব।”

Advertisement

মিকেলসনের সঙ্গে মাঝেমাঝেই অনুশীলন করেন অক্ষয়। সেই নিয়ে বলেছেন, “আমি ওঁকে একজন উপদেষ্টা, বন্ধু এবং বড় ভাই হিসেবে দেখি। খেলাটার একজন কিংবদন্তি হয়েও ১৯ বছরের ছেলেকে উপদেশ দিতে পিছপা হন না। অনেক কিছু শিখেছি ওঁর থেকে।”

মিকেলসন নিজে বলেছেন, “অক্ষয়ের মতো প্রতিভাবান খুদে খেলোয়াড়দের সঙ্গে খেলতে পেরে আমি নিজেও অনুপ্রাণিত হই। নিজের ছোটবেলার সঙ্গে অনেক মিল খুঁজে পাই। যেহেতু ও সবে গল্ফ খেলা শুরু করেছে, ওর মধ্যেই সেই উত্তেজনাটা দেখতে পাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.