Advertisement
০৬ মে ২০২৪
Asian Games

শুটিংয়ে ফের পদক জয় ভারতের, শুক্রবার সকালে রুপো এনে দিলেন পলক, এষা, দিব্যারা

এশিয়ান গেমসে শুক্রবার সকালে প্রথম পদক এনে দিলেন ভারতের মেয়েরা। ১০ মিটার এয়ার পিস্তলে রুপো জিতলেন পলক গুলিয়া, এষা সিংহ এবং টিএস দিব্যা।

esha

এষা সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ০৮:০১
Share: Save:

শুটিং থেকে ১৪তম পদক জয় ভারতের। এশিয়ান গেমসে শুক্রবার সকালে প্রথম পদক এনে দিলেন ভারতের মেয়েরা। ১০ মিটার এয়ার পিস্তলে রুপো জিতলেন পলক গুলিয়া, এষা সিংহ এবং টিএস দিব্যা। তার কিছু ক্ষণের মধ্যেই সোনা জেতেন ভারতের ছেলেরা।

পলকেরা শুক্রবার ১০ মিটার এয়ার পিস্তলে ১৭৩১ পয়েন্ট পান। তাঁদের হারতে হয় চিনের শুটারদের কাছে। ১৭৩৬ পয়েন্ট পায় তারা। এই ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছে চাইনিজ তাইপেই। তারা পেয়েছে ১৭২৩ পয়েন্ট।

শুক্রবার পলকেরা পদক জেতার কিছু ক্ষণের মধ্যেই ভারতকে সোনা এনে দেন ঐশ্বর্য প্রতাপ সিংহ তোমর, কুশল স্বপ্নিল এবং অখিল শিয়োরান। বিশ্বরেকর্ড গড়ে ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে সোনা ভারতের। শুটিং থেকে এ বারের এশিয়ান গেমসে ১৫তম পদক জিতল ভারত।

বৃহস্পতিবারও শুটিং থেকে সোনা জিতেছিল ভারত। পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তলে সোনা এনে দিয়েছিলেন রবজ্যোৎ সিংহ, শিবা নারওয়াল ও অর্জুন সিংহ চিমা। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জিতেছিলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Shooting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE