Advertisement
০৬ মে ২০২৪
Australian Open 2024

জিতলেই খেলতে হতে পারে আলকারাজ়ের সঙ্গে, ভাবতে নারাজ ইতিহাস গড়া নাগাল

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে ক্রমতালিকায় ২৭ নম্বরে থাকা বুলবিককে হারিয়ে দেন যোগ্যতা অর্জন পর্ব খেলে উঠে আসা নাগাল। দ্বিতীয় রাউন্ডেও জিতলে সম্ভাবনা রয়েছে কার্লোস আলকারাজ়ের মুখোমুখি হওয়ার। কিন্তু সেটা নিয়ে এখনই ভাবতে নারাজ নাগাল।

Sumit Nagal

সুমিত নাগাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৬:৩৭
Share: Save:

কাজাখস্তানের অ্যালেক্সান্ডার বুলবিককে হারিয়ে ইতিহাস গড়েছেন ভারতের সুমিত নাগাল। দ্বিতীয় রাউন্ডেও জিতলে সম্ভাবনা রয়েছে কার্লোস আলকারাজ়ের মুখোমুখি হওয়ার। কিন্তু সেটা নিয়ে এখনই ভাবতে নারাজ নাগাল।

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে ক্রমতালিকায় ২৭ নম্বরে থাকা বুলবিককে হারিয়ে দেন যোগ্যতা অর্জন পর্ব খেলে উঠে আসা নাগাল। দ্বিতীয় রাউন্ডে তিনি খেলবেন অবাছাই শাং জুনচেংয়ের বিরুদ্ধে। সেই ম্যাচ জিতলে নাগালকে খেলতে হতে পারে আলকারাজ়ের বিরুদ্ধে। নাগাল বলেন, “আমি এখনই আলকারাজ়ের বিরুদ্ধে ম্যাচ নিয়ে ভাবছি না। আমাকে তার আগে আরও একটা রাউন্ড খেলতে হবে। সেই ম্যাচ জিতলে অবশ্যই ভাবব আলকারাজ়ের কথা।”

১৯৮৯ সালের পর নাগালই প্রথম ভারতীয় যিনি এক জন বাছাই টেনিস খেলোয়াড়কে গ্র্যান্ড স্ল্যামের মঞ্চে হারিয়ে দিয়েছেন। নাগাল বলেন, “গত এক-দেড় বছর আমার জীবনে কখনও ভাল গিয়েছে, কখনও খারাপ। আমার চোট লেগেছিল। সেটা খারাপ সময়। আবার ওই সময় আমি অনেক কিছু শিখতে পেরেছিলাম, যেটা আমার জন্য ভাল ছিল। চোট সারিয়ে কোর্টে ফিরে আমি আগের থেকে অনেক বেশি পরিণত আচরণ করি। আগের থেকে টেনিস খেলাটা অনেক বেশি বুঝতে পারি এখন। কোর্টে সেটা দেখা যাচ্ছে।”

বুলবিককে হারানোর পরের দিন বিশ্রাম নেওয়ার কথা জানিয়েছিলেন নাগাল। তিনি বলেন, “বিশ্রাম নেব। বরফ জলে স্নান করব। একটু বেশি ক্ষণ ঘুমাব। ছুটির দিনে আমি এমনটাই করে থাকি।”

অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে নাগাল খেলবেন বৃহস্পতিবার। ভারতীয় সময় সকাল ৮টা থেকে সেই ম্যাচ শুরু হওয়ার কথা। চিনের জুনচেংয়ের বিরুদ্ধে সেই ম্যাচ খেলবেন নাগাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australian Open 2024 Sumit Nagal Carlos Alcaraz
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE