Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Asian Games

আবার সোনা! এশিয়ান গেমসে বৃহস্পতিবার দ্বিতীয় পদক জিতে নিল দেশ, ২০ সোনা নিয়ে ভারত চারে

এশিয়ান গেমসে ২০তম সোনা জিতল ভারত। স্কোয়াশের মিক্সড ডাবলস ফাইনালে জয় পেলেন দীপিকা এবং হরিন্দর। এই নিয়ে স্কোয়াশ থেকে এল দ্বিতীয় সোনা। আরও একটি পদক নিশ্চিত করেছেন সৌরভ ঘোষাল।

picture of Dipika Pallikel

দীপিকা পাল্লিকেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১২:১৯
Share: Save:

এশিয়ান গেমসে আরও একটি সোনা জিতল ভারত। পদক এল স্কোয়াশে মিক্সড ডাবলসে সোনা জিতলেন দীপিকা পাল্লিকাল এবং হরিন্দর পাল সিংহ সান্ধু। ফাইনালে তাঁরা মালয়েশিয়ার প্রতিপক্ষকে হারালেন। খেলার ফল ভারতীয় জুটির পক্ষে ১১-১০, ১১-১০।

সোনার জন্য কঠিন লড়াই করতে হল দীপিকাদের। মালয়েশিয়ার আজ়মান আইফা এবং মহম্মদ কামাল জুটি শেষ পর্যন্ত লড়াই করল। ফাইনালের শুরুতে কিছুটা পিছিয়ে পড়েছিলেন দীপিকারা একটা সময় ২-৫ ব্যবধানে পিছিয়ে যান। তবু চাপের মুখে মাথা ঠান্ডা রেখে ম্যাচ বের করে নিলেন দীপিকা এবং হরিন্দর। স্কোয়াশ থেকে এ বারের গেমসের দ্বিতীয় সোনা জিতল ভারত। মোট চারটি পদক দিলেন তাঁরা। আরও পদক নিশ্চিত করেছেন তাঁরা। সব মিলিয়ে ২০তম সোনা হল ভারতের।

বৃহস্পতিবারই এশিয়ান গেমসে স্কোয়াশের শেষ দিন। সোনা দিয়ে দিনের শুরুটা করে দিলেন দীপিকারা। পুরুষদের সিঙ্গলসে নামবেন সৌরভ ঘোষাল। তাঁর ফাইনাল শুরু হওয়ার কথা ভারতীয় সময় দুপুর ২.৩০ মিনিটে।

গ্রাফিক: সৌভিক দেবনাথ।

ফাইনালে তাঁদের সমর্থন করতে এসেছিলেন ওয়াশিংটন সুন্দর, শিবম দুবের মতো ক্রিকেটারেরা। শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে সেমিফাইনাল রয়েছে রুতুরাজ গায়কোয়াড়দের। বাংলাদেশকে হারাতে পারলেই পদক নিশ্চিত করবে ভারতের পুরুষ ক্রিকেট দলও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Squash gold medal Dipika Pallikal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE