Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অলিম্পিক্স কোটা বাতিল করল আইওসি

প্রথমে ঠিক ছিল, এই বিশ্বকাপ থেকে অলিম্পিক্সের ১৬টি কোটা পাবে বিভিন্ন দেশ। অর্থাৎ যে দেশ যতগুলো কোটা পাবে, তারা ততজন শুটার টোকিয়ো অলিম্পিক্সে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:৫৫
Save
Something isn't right! Please refresh.
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

Popup Close

শুটিং বিশ্বকাপ শুরুর আগেই বড় ধাক্কা। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি জানিয়ে দিল, নয়াদিল্লিতে বৃহস্পতিবার থেকে শুরু এই বিশ্বকাপে খেলে অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করা যাবে না।

প্রথমে ঠিক ছিল, এই বিশ্বকাপ থেকে অলিম্পিক্সের ১৬টি কোটা পাবে বিভিন্ন দেশ। অর্থাৎ যে দেশ যতগুলো কোটা পাবে, তারা ততজন শুটার টোকিয়ো অলিম্পিক্সে পাঠাতে পারবে। কিন্তু এ দিন আইওসি সাফ জানিয়ে দিল, কোনও কোটাই আর থাকছে না অলিম্পিক্সের জন্য।

আন্তর্জাতিক শুটিং ফেডারেশনের প্রেসিডেন্ট ভ্লাদিমির লিসিন এ দিন সাংবাদিকদের বলেন, ‘‘আইওসি সিদ্ধান্ত নিয়েছে, টোকিয়ো অলিম্পিক্সের কোনও কোটা এই বিশ্বকাপ থেকে পাওয়া যাবে না। পাকিস্তানি শুটারদের ভিসা না দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত। অলিম্পিক্সের নিয়মকে আমাদের মেনে চলতেই হবে।’’ পাকিস্তানের তরফে আন্তর্জাতিক শুটিং ফেডারেশনের কাছে আবেদন করা হয়েছিল, অন্তত ২৫ মিটার র‌্যাপিড ফায়ার পিস্তলের জন্য যে দুটো অলিম্পিক্স কোটা আছে, তা যেন বাতিল করে দেওয়া হয়। কারণ, তাদের শুটাররা ভিসা না পাওয়ায় ভারতে আসতে পারছেন না। পাকিস্তানের আবেদন এর পরে পাঠিয়ে দেওয়া হয় আইওসি-র কাছে। বৃহস্পতিবার দিনভর বৈঠক চলে ভারতীয় শুটিং কর্তা এবং আন্তর্জাতিক শুটিং সংস্থার প্রতিনিধিদের সঙ্গে। কিন্তু শেষ পর্যন্ত লাভ হয়নি। ১৬টা কোটাই বাতিল হয়ে যায়। বৃহস্পতিবার এই আশঙ্কাও দেখা দিয়েছিল যে, এর পরে কি ভারতে আর কোনও আন্তর্জাতিক শুটিং প্রতিযোগিতা হবে?

Advertisement

জাতীয় শুটিং ফেডারেশনের প্রেসিডেন্ট রনিন্দর সিংহ অবশ্য বলছেন, ‘‘এখনও কিছু বাতিল হয়নি। আমরা অপেক্ষা করছি। এ ব্যাপারে বৈঠক চলছে।’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement