Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

খেলা

প্রথম আইপিএলেই তারকা হওয়ার পথে এই ক্রিকেটাররা

৩০ এপ্রিল ২০১৮ ১৫:৫৪
নতুন প্রতিভা তুলে আনার অন্যতম সেরা মঞ্চ আইপিএল। গত এক দশকের বেশি সময় ধরে বিশ্ব ক্রিকেটকে বহু তারকা ক্রিকেটার উপহার দিয়েছে এই টুর্নামেন্ট। প্রতি বছরই বহু অচেনা ক্রিকেটারকে এখানে তারকা হতে দেখা যায়। এ বারও তার ব্যতিক্রম হয়নি। এক নজরে দেখে নেওয়া যাক এই মরসুমে ভবিষ্যতের তারকাদের।

পৃথ্বী শ (দিল্লি ডেয়ারডেভিলস) : অধিনায়ক হিসেবে অনূর্ধ্ব উনিশ বিশ্বকাপ জেতানোর পর আইপিএল নিলামে পৃথ্বী শকে ১ কোটি ২দ লক্ষে কিনে নেয় দিল্লি ডেয়ারডেভিলস। প্রথম ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ১০ বলে ২২ রানের ঝোড়ো একটি ইনিংস খেলার পর কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৬২ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন। ছবি: এএফপি।
Advertisement
ময়ঙ্ক মার্কান্ডে (মুম্বই ইন্ডিয়ান্স) : আইপিএল নিলামে বেস প্রাইসে মাত্র ২০ লাখ টাকা দিয়ে এই লেগ স্পিনারকে কিনে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। এই অচেনা ক্রিকেটারটিই এখন মুম্বই বোলিংয়ের বড় ভরসা। সাত ম্যাচ থেকে ১০ উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে রয়েছেন মার্কান্ডে। ছবি: এএফপি।

কৃষ্ণাপ্পা গৌতম (রাজস্থান রয়্যালস) : কর্নাটকের এই ব্যাটসম্যানকে বিশাল দাম (৬.২০ কোটি) দিয়ে নিলামে কিনে নেয় রাজস্থান রয়্যালস। চলতি মরশুমে মুম্বইয়ের বিরুদ্ধে প্রায় হেরে যাওয়া ম্যাচ জিতিয়ে দেন তিনি। ১১ বলে ৩৩ রানের দুরন্ত ইনিংস খেলেন রাজস্থানের এই ব্যাটসম্যান। ছবি: এএফপি।
Advertisement
এভিন লিউইস (মুম্বই ইন্ডিয়ান্স): এই ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান প্রথম বার আইপিএল খেলতে নেমেই মুম্বই ইন্ডিয়ান্স ব্যাটিং লাইন আপকে ভরসা জোগাচ্ছেন। ইতিমধ্যে ৭ ম্যাচে ১৯৪ রান করে ফেলেছেন লিউইস। ভবিষ্যতে যে তাঁর দিকে নজর থাকবে ক্রিকেট বিশ্বের তাতে সন্দেহ নেই। ছবি: এএফপি।

মুজিব রহমান (কিংস ইলেভেন পঞ্জাব) : কিংস ইলেভেনের হয়ে প্রতি ম্যাচেই চমকে দিচ্ছেন আফগানিস্তানের ১৭ বছরের এই স্পিনার। তার অফস্পিনে নাকাল হচ্ছেন তাবড় ব্যাটসম্যানরা।