Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ইডেন মাতালেন গিল-কার্তিক, ৬ উইকেটে চেন্নাই বধ নাইটদের

আজ চেন্নাই সুপার কিংসদের প্রথমে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত বুমেরাং হয়ে দেখা দিল কলকাতা নাইট রাইডার্সের সামনে।

নিজস্ব প্রতিবেদন
০৩ মে ২০১৮ ২২:২৫
Save
Something isn't right! Please refresh.
ইডেন মাতিয়ে ম্যাচ জিতে ফিরলেন কার্তিক-গিল। ছবি: আইপিএলের সৌজন্যে।

ইডেন মাতিয়ে ম্যাচ জিতে ফিরলেন কার্তিক-গিল। ছবি: আইপিএলের সৌজন্যে।

Popup Close

কেকেআরের সামনে ১৭৮ রানের টার্গেট দিয়েছিল সিএসকে। ১৪ বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পুরে নিল নাইটরা। অনবদ্য ইনিংস খেললেন শুভমান গিল এবং অধিনায়ক দীনেশ কার্তিক। সুখের হল না ধোনির ইডেন জার্নি।

১৭৮ রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল কেকেআর। প্রথম ওভারেই লুঙ্গি এলগিডি-র বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন ক্রিস লিন (১২)। মাত্র ৬ রান করে আউট হন রবিন উথাপ্পাও। কেকেআর ব্যাটিং আজ এই রান টপকাতে পারবে কি না সেটাই ছিল বড় প্রশ্ন। পাওয়ার প্লে-এর শেষে কেকেআরের রান ছিল ২ উইকেটে ৫৬। এ দিন ২০ বলে ৩২ রান করেন আউট হন সুনীল নারিনও। রিঙ্কু সি‌ংহ (১৬) ভাল শুরু করেও ব্যর্থ হন বড় রান করতে।

নারিন, রিঙ্কু ডাগ আউটে ফিরতেই কেকেআর ইনিংসের হাল ধরেন গিল এবং কার্তিক। ঝড়ের গতিতে রান তুলতে থাকেন দুই নাইট ব্যাটসম্যানই। ৭টা চার, একটা ছয় সমেত ১৮ বলে ৪৫ রান করে অপরাজিত থেকে ম্যাচ শেষ করেন কার্তিক। শুভমান গিল-কে আজ উপরে ব্যাট করতে পাঠিয়ে যে কোনও ভুল করেননি কার্তিক তা আজ প্রমাণ করে যান গিল। ৬টা চার, ২টো ছয় সমেত ৩৬ বলে অপরাজিত ৫৭ রানের এক অনবদ্য ইনিংস উপহার দেন গিল। ১৭.৪ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন এই দুই ব্যাটসম্যান। ফলে ভাল নেট রান রেটও হাসিল করল কার্তিক বাহিনী। চেন্নাইয়ের কোনও ব্যাটসম্যানই আজ কেকেআর ব্যাটিংকে সমস্যায় ফেলতে পারেনি।

Advertisement

আরও পড়ুন: ইডেনে চেন্নাই-কেকেআর ম্যাচের কিছু মুহূর্ত

আরও পড়ুন: নাটকীয় জয় দিল্লির, তবু শেষ চারের আশা ক্ষীণ শ্রেয়সদের

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়া যেন এ বারের আইপিএলে অধিনায়কদের কাছে এক প্রথা হয়ে দাঁড়িয়েছে। আজ দীনেশ কার্তিকও সেই পথই নিয়েছিলেন। তবে আজ চেন্নাই সুপার কিংসদের প্রথমে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত বুমেরাং হয়ে দেখা দিয়েছিল কলকাতা নাইট রাইডার্সের সামনে।



ইডেনে মারমুখি ধোনি। ছবি: সুদীপ্ত ভৌমিক।

প্রথম ওভার থেকেই মারকাটারি ব্যাটিং করতে থাকেন ফাফ ডু প্লেসি(২৭) এবং শেন ওয়াটসন(৩৬)। কিন্তু পাওয়ার প্লে শেষ হতেই পীযুষ চাওলার বলে ডু প্লেসি এবং সুনীল নারিনের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন ওয়াটসন। এর পর সুরেশ রায়না (৩১) এসেই ঝোড়ো ব্যাটিং শুরু করেন। অম্বাতি রায়াডুও ১৭ রানের কার্যকরী ইনিংস খেলে আউট হন। রায়াডু, রায়না আউট হতেই ক্রিজে আসেন মহেন্দ্র সিংহ ধোনি। ক্রিজে কিছুক্ষণ থিতু হয়েই স্ব-মুর্তি ধারণ করেন মাহি। গোটা ইডেন জুড়ে তখন ধোনির জয়ধ্বনি। ২৫ বলে ৪৩ রানের ইনিংস খেলে অপরাজিত থেকে যান ধোনি। নির্ধারিত ২০ ওভারে সিএসকে-র রান গিয়ে দাঁড়ায় ৫ উইকেটে ১৭৭। দু’টো করে উইকেট নারিন, চাওলার। একটি উইকেট নেন কুলদীপ যাদব।

দুই উইকেট এবং ৩২ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন সুনীল নারিন। ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকায় তিন নম্বরে উঠে এল কেকেআর। নাইটদের পরের ম্যাচ রবিবার ওয়াংখেড়ের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement