Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

খেলা

এখনও পর্যন্ত আইপিএলে সেরা ৫ ব্যাটিং পারফরম্যান্স

নিজস্ব প্রতিবেদন
২২ মে ২০১৮ ১৩:১১
আজ থেকেই শুরু হচ্ছে প্লে-অফ পর্যায়ের খেলা। গত দেড় মাসের আইপিএলের লিগ পর্বে একাধিক অসাধারণ ইনিংস উপহার পেয়েছেন দর্শকরা। হয়েছে রেকর্ড ভাঙা-গড়ার খেলাও। এক নজরে দেখে নেওয়া যাক আইপিএলের এই পর্বের সেরা কিছু ব্যাটিং ইনিংসের ছবি।

দীনেশ কার্তিক: কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক এই মুহূর্তে টি২০ ক্রিকেটের অন্যতম বড় চমক। জাতীয় দলের পাশাপাশি আইপিএলেও একের পর এক ভাল ইনিংস উপহার দিয়ে চলেছেন কার্তিক। তবে সেরা অবশ্যই পঞ্জাবের বিরুদ্ধে ২৩ বলে ৫০ রানের ইনিংসটি। ম্যাচে জিতে প্লে অফের রাস্তা পাকা করে নাইট রাইডার্স।
Advertisement
মহেন্দ্র সিংহ ধোনি: এ বারের আইপিএল ফের নিজের সেরা দেখিয়ে দিলেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। দলকে জেতানোর মতো একাধিক স্মরণীয় ইনিংস এল তাঁর ব্যাট থেকে। তার মধ্যে অন্যতম অবশ্যই পঞ্জাবের বিরুদ্ধে করা অপরাজিত ৭৯ রানের ইনিংসটি।

কেএল রাহুল: এ বারের আইপিএল যেন নতুন করে পরিচয় করিয়ে দিল লোকেশ রাহুলের সঙ্গে। ভারতীয় দলের এই গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানটি হয়ে উঠেছিলেন পঞ্জাবের ব্যাটিংয়ের প্রধান স্তম্ভ। ফর্মে থাকা রাহুলের একাধিক অসাধারণ ইনিংসের মধ্যে একটি অবশ্যই দিল্লির বিরুদ্ধে ১৬ বলে ৫১ রানের ইনিংসটি।
Advertisement
সুনীল নারাইন: ক্রমেই একজন অলরাউন্ডারে পরিণত হয়ে উঠছেন। বোলিংয়ের পাশাপাশি নারাইনের ব্যাটিং, বিশেষ করে ইনিংসের শুরুতেই নারাইন-ঝড় কার্তিকদের সাফল্যের বড় কারণ। বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটারটি। সেই তালিকায় বেঙ্গালুরুর বিরুদ্ধে ১৭ বলে ৫০ রাখতেই হবে।

আন্দ্রে রাসেল: আইপিএল এবং আন্দ্রে রাসেল যেন একে অন্যের সঙ্গে জড়িত। রাসেলের মারকুটে ইনিংস তাঁর দলকে একাধিক বিখ্যাত জয় এনে দিয়েছে। এ বারের প্রথম থেকেই কেকেআরের অন্যতম ভরসা ছিলেন রাসেল। তাঁকে ব্যাট থেকে এসেছে বেশ কিছু অসাধারণ ইনিংসও। এর মধ্যে একটা অবশ্যই চেন্নাইয়ের বিরুদ্ধে করা তাঁর ৩৬ বলে ৮৮ রানের ইনিংস। ম্যাচটি কেকেআর হেরে গেলও ১১ ছয়ে সাজানো রাসেলের ইনিংসটি অন্যতম সেরা বলাই চলে।

ডোয়েন ব্রাভো: দ্রুত রান তুলে ইনিংসের ছবিটা বদলে দেওয়ার ক্ষমতা যাঁদের আছে, তাঁদের মধ্যে অন্যতম ব্রাভো। ব্রাভোর একাধিক চমকপ্রদ ইনিংসের মধ্যে মুম্বইয়ের বিরুদ্ধে ৩০ বলে ৬৮ রানের ইনিংসটি অবশ্যই গুরুত্বপূর্ণ। সেরার তালিকায় রাখতেই হবে ইনিংসটিকে।