Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কখন জাডেজাকে ধোনি বলছেন, ‘আর হিন্দিতে কথা বলতে পারব না’

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ এপ্রিল ২০২১ ১৯:২১
জাডেজা ও ধোনি

জাডেজা ও ধোনি
ফাইল চিত্র

মহেন্দ্র সিংহ ধোনি কেন ভারতের অন্যতম সেরা অধিনায়ক তার প্রমাণ আরও একবার দিলেন তিনি। রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে দারুণ ব্যাট করার পর ভাল বলও করেন রবীন্দ্র জাদেজা। গ্লেন মাক্সওয়েল ব্যাট করতে এলে জাডেজাকে উইকেট লক্ষ্য করে বল করার পরামর্শ দেন মহেন্দ্র সিংহ ধোনি। উইকেটের পেছন থেকে তাঁকে বলতে শোনা যায়, ‘‘বল উইকেট লক্ষ্য করে কর। মারলে মারতে দাও।’’

ধোনির কথা শুনে ফলও পান বাঁ হাতি স্পিনার। ম্যাক্সওয়েলকে বোল্ড করেন তিনি। হর্ষল পটেল ব্যাট করতে এলে জাডেজাকে ধোনি বলে, ‘‘এবার কিন্তু হিন্দিতে কথা বলতে পারব না।’’ রবিবার যা ছুঁইয়েছেন জাডেজা তাই যেন সোনা হয়ে গিয়েছে। ব্যাটিং করেছেন অসাধারণ। বোলিংয়ে নিয়েছেন তিন উইকেট। আবার অসাধারণ রান আউট করে ফিরিয়েছেন ড্যান ক্রিশ্চিয়ানকে।

তবে উইকেটের পেছন থেকে ধোনির পরামর্শ নিয়ে আগেও উইকেট পেয়েছেন জাডেজা। রাজস্থান রয়্যালসের জস বাটলারকে বল করতে গিয়ে প্রথম বলে ছয় রান খান বাঁ হাতি স্পিনার। তারপরের বল জাডেজা করতে আসার আগে উইকেটের পেছন থেকে ধোনি বলেন, ‘‘বল শুকনো রয়েছে তাই বেশি ঘুরবে।’’ ধোনির কথা শুনে বল করে ব্যক্তিগত ৪৯ রানে জস বাটলারকে ডাগআউটে ফেরত পাঠান জাডেজা।

Advertisement

আরও পড়ুন

Advertisement