Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

বলে থুতু লাগিয়েছিলেন অমিত মিশ্র, সতর্ক করলেন আম্পায়ার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ এপ্রিল ২০২১ ১৩:০০
বলে থুতু লাগিয়ে সতর্কিত হলেন অমিত মিশ্র।

বলে থুতু লাগিয়ে সতর্কিত হলেন অমিত মিশ্র।
ফাইল চিত্র

ম্যাচের মাঝে বলে থুতু লাগিয়ে ফেলেছিলেন। আর তাই আম্পায়ারের কাছে সতর্কিত হলেন অমিত মিশ্র। মঙ্গলবার রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলা চলার সময় এমন ঘটনা ঘটে। এই অভিজ্ঞ লেগ স্পিনারের সঙ্গে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থকেও সতর্ক করেন আম্পায়ার বীরেন্দ্র শর্মা

আরসিবি তখন ৩৬ রানে ২ উইকেট হারিয়ে বেশ চাপে। ঠিক এমন সময় বল করতে আসেন অমিত মিশ্র। গ্লেন ম্যাক্সওয়েলের বিরুদ্ধে বল করার আগে বলে থুতু লাগিয়ে ফেলেন অমিত। বিষয়টা আম্পায়ার বীরেন্দ্র শর্মার নজর এড়ায়নি। তিনি একটি কাপড় দিয়ে বল মুছতে শুরু করেন। এরপর দিল্লির লেগ স্পিনারকে সতর্ক করার সঙ্গে পন্থকেও ডেকে সতর্ক করে দিলেন।

গত বছর কোভিড দাপট দেখানোর পর থেকেই আইসিসি সর্বসম্মত ভাবে বলের উপর শরীরের ঘাম ও থুতু লাগানোর ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছিল। এই বিষয়ে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা দুটো ব্যাপার স্পষ্ট করে দেয়। প্রথম, খেলা চলার সময় কোনও ক্রিকেটার প্রথম বার যদি থুতু লাগিয়ে ফেলেন তাহলে তাঁকে সতর্ক করে ছেড়ে দেওয়া হবে। দ্বিতীয়, তবে একই কাণ্ড ফের ঘটালে বিপক্ষ দলের স্কোর বোর্ডে পাঁচ রান যোগ করে দেবেন আম্পায়ার। অমিতের এটা প্রথম ভুল ছিল বলে তাঁকে স্রেফ সতর্ক করে ছেড়ে দেন আম্পায়ার।

Advertisement

দেশজুড়ে করোনা পরিস্থিতির মধ্যেও আইপিএল চলছে। একাধিক বিদেশি ক্রিকেটার ইতিমধ্যেই নিজেদের দেশে ফিরে গিয়েছেন। যদিও বিসিসিআই প্রতিযোগিতা এগিয়ে নিয়ে যেতে বদ্ধপরিকর। এরই মধ্যে এমন কাণ্ড ঘটিয়ে ফেললেন দিল্লির লেগ স্পিনার।


আরও পড়ুন

Advertisement