Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

নতুন ভুমিকার কোহলীকে নিয়ে স্বপ্ন দেখছেন ব্যাঙ্গালোরের প্রশিক্ষক সাইমন ক্যাটিচ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ এপ্রিল ২০২১ ১২:০৩
কোচ হিসেবেও সফল হবেন বিরাট। মনে করেন সাইমন ক্যাটিচ।

কোচ হিসেবেও সফল হবেন বিরাট। মনে করেন সাইমন ক্যাটিচ।
ফাইল চিত্র

এই মুহূর্তে ক্রিকেট সফরের মধ্য গগনে রয়েছেন বিরাট কোহলী। বয়স মাত্র ৩২। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর এখনও অনেক সাফল্য অর্জন করার আছে। যদিও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রশিক্ষক সাইমন ক্যাটিচ মনে করেন ‘কিং কোহলী’ ভবিষ্যতে কোচিং করালে সেখানেও সফল হবেন। গত আইপিএল থেকে দেবদত্ত পাড়িক্কলকে নিজে হাতে গড়ে তুলেছেন ভারত অধিনায়ক। সেটা খুব কাছ থেকে দেখার পরেই এমন মন্তব্য করলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান।

একটি বিদেশি সংবাদ মাধ্যমকে ক্যাটিচ বলেছেন, “বিরাট ইতিমধ্যেই অনেক সম্মান অর্জন করেছে। আমার বিশ্বাস ভবিষ্যতে ও ভারতীয় দলকে আরও অনেক সাফল্য এনে দেবে। কঠিন পরিশ্রম, অধ্যবসায়, নিয়মানুবর্তিতা বজায় রাখার জন্য বিরাট সবার মনে আলাদা জায়গা করে নিয়েছে। তাই আমার ধারণা ও কোচ হিসেবেও দারুণ কাজ করবে। কারণ সিনিয়র থেকে জুনিয়র সবাই ওর কথা খুব মন দিয়ে শোনে।”

Advertisement

এই প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে পাড়িক্কলের প্রসঙ্গ টেনে আনেন ক্যাটিচ। গত মরসুমে আরসিবিতে সুযোগ পাওয়ার পর থেকেই বিরাটের কাছাকাছি থাকতে শুরু করেন কর্নাটকের এই বাঁহাতি ব্যাটসম্যান। অনুশীলন থেকে শুরু করে ম্যাচের মাঝে দেবদত্তকে সবসময় আগলে রাখেন কোহলী। এর প্রমাণ হাতেনাতে পাওয়া যাচ্ছে। গত বছর ১৫ ম্যাচে ৪৭৪ রান করেছিলেন এই তরুণ। এ বারের আইপিএল-এ এখনও পর্যন্ত ৫ ম্যাচে ৪৭ গড় নিয়ে ১৮৮ রান করে ফেলেছেন পাড়িক্কল। এর মধ্যে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অপরাজিত ১০১ রান রয়েছে।

সাইমন বলেন, “বিরাট নিজের সব অভিজ্ঞতা পাড়িক্কলকে উজাড় করে দিয়েছে। সেটা ওকে দেখলেই বোঝা যায়। ছেলেটা শারীরিক ও মানসিক ভাবে খুবই শক্তিশালী হয়ে উঠেছে।”

আরও পড়ুন

Advertisement