×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

দীনেশ কার্তিককে রেখে দিল কলকাতা, ছেড়ে দেওয়া হল টম ব্যান্টন, হ্যারি গার্নেদের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ জানুয়ারি ২০২১ ১৯:০৯
মর্গান তো থাকলেনই। পাশাপাশি নারিন, কার্তিক, কুলদীপদেরও রেখে দিল কেকেআর।

মর্গান তো থাকলেনই। পাশাপাশি নারিন, কার্তিক, কুলদীপদেরও রেখে দিল কেকেআর।

গত বার মাঝপথে অধিনায়কত্বের দায়িত্ব কেড়ে নেওয়া হয়েছিল তাঁর থেকে। তবে দীনেশ কার্তিককে আগামী মরশুমেও দলে রেখে দিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। শুধু কার্তিকই নয়, গত বার যাঁরা দলে ছিলেন, তাঁদের বেশিরভাগকেই রেখে দেওয়া হয়েছে।

নিলামের আগে বুধবার মোট ছ’জন ক্রিকেটারকে ছেড়ে দিল কেকেআর। এঁদের মধ্যে রয়েছেন তিন বিদেশি। ইংল্যান্ডের আক্রমণাত্মক ব্যাটসম্যান টম ব্যান্টনকে দলে রাখছে না কলকাতা। বাদ পড়লেন ইংরেজ পেসার হ্যারি গার্নেও। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে চুটিয়ে খেললেও কলকাতার দল থেকে বাদ পড়লেন ক্রিস গ্রিন। তিন স্বদেশি খেলোয়াড়দের মধ্যে রয়েছেন সিদ্ধেশ লাড, নিখিল নায়েক এবং এম সিদ্ধার্থ।

Advertisement
গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ


মুম্বই ইন্ডিয়ান্স ছেড়ে দিল তাদের পেসার লাসিথ মালিঙ্গাকে। এই সিদ্ধান্ত নিয়েও অনেকে অবাক হয়েছেন। গত কয়েক মরশুমে মুম্বইয়ের সঙ্গে মালিঙ্গার নাম একাত্ম হয়ে গিয়েছিল। যে সব ক্রিকেটারকে ছেড়েছে মুম্বই তাদের মধ্যে বিদেশির সংখ্যাই বেশি। মালিঙ্গা ছাড়াও বাদ পড়েছেন নাথান কোল্টার-নাইল, শেরফানে রাদারফোর্ড, জেমস প্যাটিনসন, মিচেল ম্যাকক্লেনাঘান। স্বদেশিদের মধ্যে বাদ প্রিন্স বলবন্ত রাই এবং দিগ্বিজয় দেশমুখ।

দিল্লি ক্যাপিটালস ছেড়ে দিয়েছে মোহিত শর্মা, অ্যালেক্স ক্যারে, সন্দীপ লামিছানে, কিমো পল, জ্যাসন রয় এবং তুষার দেশপান্ডেকে।

ক্রিকেটার ছাড়ার তালিকায় অনেক এগিয়ে বিরাট কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তাঁদের বাদ পড়ার তালিকায় রয়েছেন মইন আলি, শিবম দুবে, গুরকিরত সিংহ মন, অ্যারন ফিঞ্চ, ক্রিস মরিস, পবন নেগি, পার্থিব প্যাটেল (অবসর নিয়েছেন), ডেল স্টেন (খেলবেন না), ইসুরু উদানা এবং উমেশ যাদব।

Advertisement