Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2021

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ: আইপিএলের মাঝেও কোহলীদের প্রস্তুতির সুযোগ রাখছে বোর্ড

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ছাড়াও ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজ রয়েছে।

জুলাইয়ে সাদা জার্সিতে কঠিন পরীক্ষা কোহলীদের।

জুলাইয়ে সাদা জার্সিতে কঠিন পরীক্ষা কোহলীদের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১০:৫৩
Share: Save:

ভারতীয় টেস্ট দলে থাকা বেশিরভাগ ক্রিকেটারই এ বার খেলছেন আইপিএলে। তবে প্রতিযোগিতা শেষ হওয়ার পরই ফের লাল বলের ক্রিকেটে ফিরতে হবে তাঁদের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ছাড়াও ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজ রয়েছে। তাই আইপিএলের মাঝে যদি ডিউক বলে প্রস্তুতি নেওয়ার ইচ্ছে হয় ক্রিকেটারদের, তাহলে সেই সুবিধা দিতে তৈরি বোর্ড।

তবে বোর্ডের তরফে জানানো হয়েছে, ক্রিকেটারদের কোনও রকম জোরাজুরি করা হবে না। এমনিতেই আইপিএলের সূচি খুবই কঠিন। তার মাঝে সময় বের করে বিরাট কোহলী, রোহিত শর্মারা কতটা লাল বলে অনুশীলন করতে পারবেন সেই নিয়ে প্রশ্ন রয়েছে। ফলে পুরো ব্যাপারটাই ‘ঐচ্ছিক’ পর্যায়ে রেখেছে বোর্ড।

বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, “যদি কোনও টেস্ট ক্রিকেটার মনে করে তার হাতে লাল বলে অনুশীলনের সময় রয়েছে, তাহলে বিসিসিআই তাকে এক সেট লাল ডিউক বল দেবে। যে কোনও সাহায্যের জন্য জাতীয় দলের কোচেরা একটি ফোন কল দূরে রয়েছে।”

আইপিএল শেষ হওয়া এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মাঝে মাত্র ২০ দিন রয়েছে। পুরো ২০ দিন পাওয়া যাবে না অনুশীলনের জন্য। যাতায়াত ছাড়াও ইংল্যান্ডে নিভৃতবাস পর্ব রয়েছে। ফলে হয়তো ৯-১০ দিন সময় পাওয়া যাবে। তাই এই ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli rohit sharma IPL 2021 WTC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE