Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2021

আউট নাকি আউট নয়? দিল্লি-মুম্বই ম্যাচে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে তুমুল বিতর্ক

প্রথম ওভারে ট্রেন্ট বোল্টের বলে ধওয়নের ব্যাটের কানার লেগে বল উঠে যায় কভারে।

হার্দিকের ক্যাচ নিয়ে বিতর্ক।

হার্দিকের ক্যাচ নিয়ে বিতর্ক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ২০:৪৩
Share: Save:

মঙ্গলবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন শিখর ধওয়ন। কিন্তু আম্পায়ারদের দাক্ষিণ্য না পেলে হয়তো ৪৫ রানের ইনিংস খেলাই হত না তাঁর। আউট হয়ে যেতে পারতেন প্রথম ওভারেই।

প্রথম ওভারে ট্রেন্ট বোল্টের বলে ধওয়নের ব্যাটের কানার লেগে বল উঠে যায় কভারে। অনেকটা সামনে এগিয়ে এসে ঝাঁপিয়ে পড়ে ক্যাচ ধরেন হার্দিক পাণ্ড্য। কিন্তু মাঠে থাকা আম্পায়াররা নিশ্চিত ছিলেন না। তাঁরা তৃতীয় আম্পায়ারের সাহায্য চান। তৃতীয় আম্পায়াররা বেশ কিছুক্ষণ ঘটনা খুঁটিয়ে দেখার পর ধওয়নকে আউট না দেওয়ার সিদ্ধান্ত নেন। পাশাপাশি, এই আইপিএল-এ আম্পায়ারদের আপাত দৃষ্টিতে সিদ্ধান্ত নেওয়ার অধিকার না থাকায় বেঁচে যান ধওয়ন।

ম্যাচের পর প্রাক্তন ক্রিকেটাররা দ্বিধাবিভক্ত। ব্রেট লি বলেছেন, “খুব কঠিন ছিল। বিভিন্ন কোণ থেকে দেখলে বিভিন্ন জিনিস দেখা যাবে। খেলোয়াড়দেরও জিজ্ঞাসা করা উচিত। একদিকে দেখাচ্ছে পাণ্ড্যের আঙুল বলের নিচে। আবার দেখা যাচ্ছে বল মাটিতে ঠেকেছে।” আকাশ চোপড়া দোষ দিয়েছেন ‘সফট সিগন্যাল’ না থাকাকে। বলেছেন, “এই নিয়ম থাকলে ধওয়ন আউট হতই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE