Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPL 2021

তরুণ শুভমনদের টেস্ট ক্রিকেটে আগ্রহ দেখে স্বস্তি পাচ্ছেন নাইট অধিনায়ক মর্গ্যান

কেকেআর দলেরও বড় ভরসা তিনি। সাদা বলের এমন গুরুত্বপূর্ণ ক্রিকেটারের নজর টেস্ট ক্রিকেটে।

শুভমনরা ক্রিকেটকে ঠিক দিকে নিয়ে যাবেন বলেই মনে করেন মর্গ্যান।

শুভমনরা ক্রিকেটকে ঠিক দিকে নিয়ে যাবেন বলেই মনে করেন মর্গ্যান।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ১১:৫৪
Share: Save:

তিনি ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটে অধিনায়ক। তবে অইন মর্গ্যান সব সময় গুরুত্ব দেন টেস্ট ক্রিকেটকে। ক্রিকেটের স্বাস্থ্য ঠিক রাখতে টেস্ট ক্রিকেটে তরুণদের আগ্রহ দরকার। শুভমন গিল, স্যাম কারেনদের মধ্যে সেটাই দেখতে পেয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক।

৯ তারিখ থেকে শুরু আইপিএল। মর্গ্যান বলেন, “ক্রিকেট কোন জায়গায় দাঁড়িয়ে রয়েছে তা বোঝা যায় তরুণদের দেখে। আমাদের স্যাম, ভারতের শুভমন টেস্ট ক্রিকেটকে প্রাধান্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে শুরু করেছে। এটাই প্রয়োজন।” ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ জিতেছেন মর্গ্যান। তাঁর নেতৃত্বেই টি২০ বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ইংল্যান্ড। কেকেআর দলেরও বড় ভরসা তিনি। সাদা বলের এমন গুরুত্বপূর্ণ ক্রিকেটারের নজর টেস্ট ক্রিকেটে।

মর্গ্যান বলেন, “একটা বয়স অবধি সব ধরনের ক্রিকেট খেলা উচিত। আমি সব সময় টেস্ট ক্রিকেট খেলতে চাইতাম। সাদা বলে ভাল খেলি, কিন্তু তাই বলে টেস্ট ক্রিকেটে খেলব না এমনটা চাইনি কোনও দিন।” কেকেআর অধিনায়ক বলেন, “টি২০ হচ্ছে ঝকঝকে জিনিস। ছোটদের আকর্ষণ করে সেটা। একদিনের ক্রিকেটের আলাদা ধরন আছে। ক্রিকেটের সব কিছু একদিনে ঘটতে পারে। টেস্ট ক্রিকেট হল আধিপত্যের, খ্যাতির, আভিজাত্যের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE