Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

হরভজন সিংহ একেবারে বদলে গিয়েছেন, কেন এমন মন্তব্য করলেন দীনেশ কার্তিক?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ এপ্রিল ২০২১ ২১:২৫
আইপিএলের জন্য তৈরি হচ্ছেন বহু যুদ্ধের নায়ক হরভজন সিংহ।

আইপিএলের জন্য তৈরি হচ্ছেন বহু যুদ্ধের নায়ক হরভজন সিংহ।
ছবি - টুইটার

কলকাতা নাইট রাইডার্স শিবিরে তিনি সবচেয়ে বয়স্ক ক্রিকেটার। কিন্তু আবেগ ও উন্মাদনার ক্ষেত্রে তরুণদেরও হেলায় হার মানাবেন। ৪১ বছরের হরভজন সিংহকে নিয়ে এমনটাই মনে করেন দীনেশ কার্তিক। নিভৃতবাস কাটিয়ে ইতিমধ্যেই দলের সঙ্গে চুটিয়ে অনুশীলন করছেন ভাজ্জি। সুনীল নারাইন থেকে বরুণ চক্রবর্তী কিংবা পবন নেগি সবাইকে নিজের অভিজ্ঞতা ভাগ করে দিচ্ছেন, দেশের হয়ে বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা এই অফ স্পিনার।

আসন্ন মরসুমে তাঁকে ২ কোটি টাকা দিয়ে দলে নিয়েছে নাইট বাহিনী। দলের সহ অধিনায়ক কার্তিক তাঁর সিনিয়র সতীর্থ সম্পর্কে বলছেন, “ভাজ্জি এখনও আগের মতোই চঞ্চল। ওর অফ স্পিন কিংবা দুসরা বুঝতে এখনও আমাদের সমস্যা হচ্ছে। অনুশীলনেও ওর উপস্থিতি চোখে পড়ার মতো। ভাজ্জি বরাবরের মতো সবার আগে মাঠে এসে নিজেকে নতুন দিনের জন্য প্রস্তুত করে। দলে যোগ দেওয়ার পর শুরুতে অনেকটা স্লথ হলেও এখন বেশ তরতাজা হয়েছে। এই ভাজ্জি একেবারে আলাদা। হাতে বল ও সতীর্থদের পেয়ে ও পুরোপুরি বদলে গিয়েছে।”

নাইটদের হয়ে যে তিনি শুরু থেকে খেলতে চান, সেটা হরভজনের অনুশীলন দেখলেই বোঝা যায়। সন্ধে ৭টায় অনুশীলন শুরু হলেও বিকেল ৪টের মধ্যে ওঁর মাঠে আসা চাই। নেটে বোলিং করার ক্ষেত্রেও তাঁর বিশেষ পরিকল্পনা রয়েছে। কার্তিক বললেন, “শাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, অইন মর্গ্যান, শুভমন গিলের মতো ব্যাটসম্যানদের নেটে একনাগাড়ে বোলিং করার পর আবার ফিল্ডিং করছে, যাতে ম্যাচের সময় একশ শতাংশ উজাড় করে দিতে পারে। দীর্ঘ ক্রিকেট সফরে ভাজ্জি অনেক সম্মান পেয়েছে। কিন্তু এই খেলার প্রতি ওর আবেগ এতটুকু কমেনি। তাই আমার মতে এই মরসুমে আমরা অন্য ভাজ্জিকে দেখতে পাব।”

Advertisement

আরও পড়ুন

Advertisement