Advertisement
০৫ অক্টোবর ২০২২
স্ট্রেট ড্রাইভ
Eoin Morgan

IPL 2021: মর্গ্যানের নেতৃত্বের বড় পরীক্ষা  রবিবার

অন্য ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সামনে থাকছে প্লে-অফ নিশ্চিত করার সুযোগ।

পরীক্ষা: অধিনায়ক হিসেবে জিততে থাকলেও ব্যাট হাতে রান নেই মর্গ্যানের। যা নিয়ে চর্চা চলছেই। ফাইল চিত্র

পরীক্ষা: অধিনায়ক হিসেবে জিততে থাকলেও ব্যাট হাতে রান নেই মর্গ্যানের। যা নিয়ে চর্চা চলছেই। ফাইল চিত্র

সুনীল গাওস্কর
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২১ ০৯:৩০
Share: Save:

রবিবার, হয়তো ঠিক হয়ে যেতে পারে চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের সঙ্গে আর কোন দুটি দল এ বারের আইপিএলের প্লে-অফে খেলবে।

কলকাতা নাইট রাইডার্সকে ও রকম একটা ম্যাচে হারানোর পরে মানসিক ভাবে ভাল জায়গায় থাকবে পঞ্জাব কিংস। কলকাতার এই ম্যাচটা জেতা উচিত ছিল। যে কারণে মনে হয় ওদের মনোবল ধাক্কা খেতে পারে। আর এখানেই অইন মর্গ্যানের অধিনায়কত্বের পরীক্ষা। অল্পের জন্য ম্যাচ হারার পরে একটা দলকে মানসিক ভাবে চাঙ্গা করে তোলার কাজটা সহজ হয় না। পাশাপাশি আর একটা জায়গায় কেকেআরকে উন্নতি করতে হবে। সেটা হল ফিল্ডিং। পঞ্জাবের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ সময়ে ওরা ক্যাচ ছেড়েছে। নাইটদের দল নির্বাচন নিয়েও প্রশ্ন থাকছে। পঞ্জাবের বিরুদ্ধে চার বোলার নিয়ে খেলতে নেমেছিল কেকেআর। পঞ্চম বোলারের কাজটা ভাগ করে নেয় বেঙ্কটেশ আয়ার এবং নীতীশ রানা। যার কোনও মানে হয় না। সানরাইজ়ার্স হায়দরাবাদের সমস্যা হল, ওদের কোনও দ্রুত গতির বোলার নেই। যে কারণে শেষের দিকে ওদের মিডিয়াম পেসাররা মার খেয়ে যাচ্ছে। ব্যাটিংটাও অনেকটা কেন উইলিয়ামসনের উপরে নির্ভরশীল। উইলিয়ামসন ব্যর্থ হলে ওরা সমস্যায় পড়ে যায়। হায়দরাবাদের অবশ্য কিছুই হারানোর নেই। তাই যদি ওরা ভয়ডরহীন ক্রিকেট খেলে তা হলে কলকাতাকে চমকেও দিতে পারে।

অন্য ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সামনে থাকছে প্লে-অফ নিশ্চিত করার সুযোগ। আরসিবি বেশ ভালই খেলছে। বিশেষ করে বিরাট কোহালি এবং গ্লেন ম্যাক্সওয়েল রানের মধ্যে থাকায় পঞ্জাবের কাজটা সহজ হবে না। যদিও কলকাতাকে ওরা হারিয়েছে, কিন্তু পঞ্জাবের খেলায় ভরসা পাওয়ার মতো কিছু দেখা যাচ্ছে না। ওদের দুই ওপেনার— কে এল রাহুল এবং মায়াঙ্ক আগরওয়াল ভাল রান তুলে দিলেও মাঝের সারির ব্যাটাররা কিন্তু নিজেদের কাজটা করতে পারছে না। শাহরুখ খানকে সুযোগ দেওয়াটা খুবই ভাল সিদ্ধান্ত ছিল। এই আইপিএলের ভারতীয় পর্বে শাহরুখ কিন্তু বেশ ভাল ব্যাট করেছিল।

কলকাতার বিরুদ্ধে শাহরুখের ব্যাটই পঞ্জাবকে জিতিয়ে দেয়। আশা করব, এর পর থেকে পঞ্জাবের সব ম্যাচেই ওকে খেলতে দেখা যাবে। আরসিবির ধুরন্ধর স্পিনার যুজ়বেন্দ্র চহালের বিরুদ্ধে শাহরুখ কেমন ব্যাট করে, সেটা কিন্তু ম্যাচের ভাগ্য ঠিক করে দিতে পারে।

চারটে দলের ভাগ্যেই অনেক কিছু হয়ে যেতে পারে এই সুপার সানডের লড়াইয়ে। যা দেখতে আমি তো তৈরি, আপনারা তৈরি তো? (টিসিএম)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.