×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ জুন ২০২১ ই-পেপার

কেকেআর-র ‘ঘুম পাড়ানি’, ‘ভোঁতা’ ব্যাটিংকে কটাক্ষ করলেন বীরেন্দ্র সহবাগ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ মে ২০২১ ১৫:০৬
অইন মর্গ্যানের দলের ব্যাটিংকে ‘ঘুম পাড়ানি’ বললেন বীরু।

অইন মর্গ্যানের দলের ব্যাটিংকে ‘ঘুম পাড়ানি’ বললেন বীরু।

৭ ম্যাচ খেলে মাত্র ২টো জয়। মূলত খারাপ ব্যাটিংয়ের জন্যই ধারাবাহিক ভাবে খারাপ ফল করে চলেছে কলকাতা নাইট রাইডার্স। আর তাই ফের একবার নাইটদের তুলোধোনা করলেন বীরেন্দ্র সহবাগ। বেশ কটাক্ষ করে জানিয়ে দিলেন নাইটদের ব্যাটিং দেখলে নাকি ঘুম পেয়ে যায়!

তিনি বলেন, “এমন ভোঁতা ব্যাটিংয়ের পরেও দলে বদল নেই। আমি তো অবাক হয়ে যাচ্ছি। ল্যাপটপ কিংবা মোবাইলে কোনও ওয়েব সিরিজ কিংবা সিনেমা দেখার সময় ঘুম পাড়ানি দৃশ্য নজরে এলেই ফরয়ার্ড করে যাই। নাইটদের ব্যাটিং ঠিক তেমন। একেবারে ঘুম পাড়িয়ে দেবে। টি-টোয়েন্টি খেলায় এমন ঘুম পাড়ানি ব্যাটিং কাম্য নয়।”

শুভমন গিল, নীতীশ রানা, রাহুল ত্রিপাঠি, অইন মর্গ্যান এই চার ব্যাটসম্যান একাধিক ম্যাচে ব্যর্থ হয়েছেন। সুনীল নারাইন এখনও পর্যন্ত দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। এর মধ্যে আবার দুটো ম্যাচে খালি হাতে ফিরেছেন। নাইটদের এমন ভোঁতা ব্যাটিং দেখে প্রতি ম্যাচেই চিন্তা প্রকাশ করেন বীরু।

Advertisement

বলেন, “কলকাতার ব্যাটিং দেখে আমি হতাশ। নীতীশ রানা এখনও ওপেন করছে! পরপর রান না করতে পারলেও নীতীশ শুরুতে নেমেই যাচ্ছে। শুভমন গিল একেবারেই ছন্দে নেই। দিল্লির বিরুদ্ধে ৪৩ রান করতে ৩৮ বল নিয়েছিল। কোন পরিকল্পনা নিয়ে ওরা ব্যাটিং করছে মাথায় আসছে না।”

হারলেও প্রায় একই দল খেলিয়ে যাচ্ছেন অধিনায়ক মর্গ্যান। সেটা দেখে আরও বিরক্ত বীরু। শেষে যোগ করেন, “আগে ব্যাটিং করলেও ভুল করছে। রান তাড়া করতে নামলে চাপের মুখে খেই হারিয়ে ফেলছে। এত ভুল করলে কোনও দল এগোতে পারে না। কলকাতার কপাল ভাল যে পঞ্জাবের বিরুদ্ধে মর্গ্যান শেষ পর্যন্ত টিকে ছিল। ও না থাকলে নাইটরা সেই ম্যাচ হেরে যেত। কোনও ক্রিকেটার খারাপ ফল করলে তাঁকে ভরসা দেওয়া উচিত। এই নীতিতে আমিও বিশ্বাস করি। পরপর খারাপ ফল করলে কিন্তু বাকিদেরও সুযোগ দেওয়া উচিত। অদ্ভুত ভাবে কলকাতা সেটা করছে না। আর এটাই ওদের ব্যর্থতার বড় কারণ।”

Advertisement