Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

IPL 2021: নতুন নজির অশ্বিনের, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে স্বস্তি দিলেন কোহলীকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ সেপ্টেম্বর ২০২১ ২১:৪২
রবিচন্দ্রন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন
ফাইল ছবি

আইপিএল-এর প্রথম ম্যাচে তাঁর বোলিং দেখে অনেকেই সমালোচনা করেছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাঁকে নেওয়া নিয়েও উঠছিল প্রশ্ন। কিন্তু রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নিজের ছন্দে দেখা গেল রবিচন্দ্রন অশ্বিনকে। তৃতীয় ভারতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ২৫০ উইকেট হয়ে গেল তাঁর।

শনিবার বিপক্ষের ব্যাটসম্যান ডেভিড মিলারকে বোকা বানিয়ে আউট করেন অশ্বিন। তামিলনাড়ুর স্পিনারের বল এগিয়ে খেলতে গিয়েছিলেন মিলার। উইকেটের পিছনে তৎপর ঋষভ পন্থ তাঁকে স্টাম্পড করে দেন। সেই সঙ্গেই টি-টোয়েন্টি ক্রিকেটে ২৫০ উইকেট হয়ে যায় অশ্বিনের। তিনি খেলেছেন ২৬৪টি ম্যাচ।

Advertisement

আইপিএল-এ দিল্লি, চেন্নাই, পুণে এবং পঞ্জাবের হয়ে মোট ১৪০টি উইকেট রয়েছে তাঁর। ভারতের হয়ে ৫২টি উইকেট নিয়েছেন তিনি। বাকি উইকেট এসেছে ঘরোয়া ক্রিকেটে। আইপিএল-এ উইকেট নেওয়ার নিরিখে তিনি ষষ্ঠ স্থানে। টি-টোয়েন্টিতে ভারতের হয়ে প্রথম দুই স্থানে রয়েছেন অমিত মিশ্র এবং পীযূষ চাওলা। দু’জনেরই ২৬২টি করে উইকেট রয়েছে।

টি-টোয়েন্টিতে সব থেকে বেশি উইকেট রয়েছে ডোয়েন ব্র্যাভোর। ৫০২টি ম্যাচে মোট ৫৪৬টি উইকেট পেয়েছেন তিনি। তার পরের দুই স্থানে যথাক্রমে ইমরান তাহির (৪২০) এবং সুনীল নারাইন (৪১৩)।

আরও পড়ুন

Advertisement