Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

স্ট্রেট ড্রাইভ

IPL 2021: শুক্রবার দুইয়ে থাকার সুযোগ বিরাটদের

সুনীল গাওস্কর
কলকাতা ০৮ অক্টোবর ২০২১ ০৭:৪০
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

ক্রিকেটের এই সংক্ষিপ্ততম সংস্করণে কখন কী হয়, কেউ জানে না। কে ভাবতে পেরেছিল সানরাইজ়ার্স হায়দরাবাদ হারিয়ে দেবে ছন্দে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। এই ম্যাচটা দেখার পরে হায়দরাবাদের বিরুদ্ধে আজ, শুক্রবার খেলতে নামার আগে নিশ্চয়ই সতর্ক থাকবে মুম্বই ইন্ডিয়ান্স।

দিনের আর একটা ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সামনে সুযোগ থাকবে প্রথম দুই দলের মধ্যে থাকার। বৃহস্পতিবার চেন্নাই সুপার কিংস হেরে যাওয়ায় যেটা সম্ভব হয়েছে। বিরাট কোহালিদের লক্ষ্য থাকবে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় তুলে নিয়ে লিগ টেবিলে চেন্নাইয়ের উপরে চলে যাওয়া। দিল্লি যে ভাবে প্রতিদ্বন্দ্বী দলগুলোকে উড়িয়ে দিয়ে এগোচ্ছে, তাতে কাজটা অত্যন্ত কঠিন। তবে অসম্ভব কাজ সম্ভব করতে কোহালিকে এর আগে দেখেছি আমরা। মরুশহরে এখনও এ বি ডিভিলিয়ার্সকে পরিচিত মেজাজে দেখিনি। তার উপরে ছ’নম্বরে নামানো হলে ওর বা ব্যাঙ্গালোর— কারও কোনও লাভ হবে না। কে জানে, হয়তো প্লে-অফের জন্য নিজের সেরাটা তুলে রেখেছে ডিভিলিয়ার্স। যেখানে লড়াইটা আরও কঠিন।

জিমি নিশাম এবং নেথান কুল্টার-নাইল উইকেট পাওয়ায় নিশ্চয়ই খুশি হবে মুম্বই। এর মানে হল, যশপ্রীত বুমরা আর ট্রেন্ট বোল্টের উপরে চাপ কিছুটা কমবে। প্রতি ম্যাচে ওদের দারুণ কিছু না করলেও চলবে। এতে অধিনায়কের কাজ কিছুটা সহজ হয়ে যায়। এখন রোহিত শর্মাকে বাকিদের ফর্ম নিয়ে চিন্তা করতে হবে না। সব ভুলে এখন সেই ধরনের ইনিংস খেলা উচিত, যেটা রোহিতের কাছ থেকে মুম্বই সমর্থকেরা আশা করে।

Advertisement

আইপিএলের লিগ পর্ব শেষ হতে চলেছে শুক্রবার। শেষ দিনে নিজেদের সেরাটা বার করে আনতে না পারলে কোনও কোনও দলকে হয়তো আরও এক বছর অপেক্ষা করতে হবে ট্রফির জন্য। (টিসিএম)

আরও পড়ুন

Advertisement