Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

IPL 2021: আইপিএল-এ ফের ধোনির জাদু, মুগ্ধ গাওস্কর, হেডেনরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ অক্টোবর ২০২১ ১৮:১৬
মহেন্দ্র সিংহ ধোনি।

মহেন্দ্র সিংহ ধোনি।
ছবি আইপিএল

আইপিএল-এ ফের ধোনির জাদু। রবিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কোয়ালিফায়ারের প্রথম ম্যাচে ফের আবির্ভূত হলেন ফিনিশার মহেন্দ্র সিংহ ধোনি। একার হাতে দলকে ফাইনালে তুলে দিলেন তিনি। সিএসকে অধিনায়কের এ হেন পারফরম্যান্স দেখে মুগ্ধ সুনীল গাওস্কর এবং ম্যাথু হেডেন।

ম্যাচের পর বিশ্লেষণে গাওস্কর বলেছেন, “ওর দায়িত্ব নেওয়ার ভঙ্গিমাটা শুধু দেখুন। জাডেজা আগের ম্যাচগুলোয় ভালই খেলছিল। কিন্তু এই ম্যাচে ও নিজেকে উপরে তুলে আনল। অধিনায়ক হিসেবে নিজে দায়িত্ব নিয়ে ম্যাচ শেষ করতে চেয়েছিল। ও চেয়েছিল বলেই এটা সম্ভব হয়েছে। আপনারা বলতে পারেন এটা হয়তো ওর সেরা মরসুম নয়। কিন্তু যখন দলের ওকে দরকার হয়েছে, ও এগিয়ে এসেছে এবং নিজের কাজটা করে দিয়েছে।”

Advertisement

সিএসকে-তে ধোনির প্রাক্তন সতীর্থ হেডেন বলেছেন, “আমি প্রচণ্ড খুশি। অসাধারণ খেলেছে। যে ভাবে মরসুমটা গিয়েছে তাতে অনেকেই ওকে নিয়ে সন্দেহ প্রকাশ করেছিল। কিন্তু আমাদের সাত নম্বর দেখিয়ে দিয়েছে কী ভাবে জবাব দিতে হয়।”

হারের পিছনে দিল্লির অধিনায়ক ঋষভ পন্থেরও ভুলও দেখছেন হেডেন। বলেছেন, “কৌশলগত কিছু ভুল করেছে ও। তরুণ নেতা। রাবাডা ওর হাতে থাকতেও ধোনির সামনে টম কারেনকে ফেলে দেওয়া বিপজ্জনক সিদ্ধান্ত।”

আরও পড়ুন

Advertisement