Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

IPL 2021: আইপিএল-এ অঘটন, কোহলীর বেঙ্গালুরুকে চার রানে হারাল সবার নীচে থাকা হায়দরাবাদ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ অক্টোবর ২০২১ ২৩:২৯
দল প্লে অফে উঠলেও হায়দরাবাদের কাছে হেরে হতাশ বিরাট কোহলী

দল প্লে অফে উঠলেও হায়দরাবাদের কাছে হেরে হতাশ বিরাট কোহলী
টুইটার

ব্যাটিং ব্যর্থতায় হারল বিরাট কোহলীর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৪ রানে হারল ব্যাঙ্গালোর। হারলেও তিন নম্বরেই থাকলেন বিরাটরা। ১৩ ম্যাচে মাত্র ছয় পয়েন্ট নিয়ে সবার শেষে হায়দরাবাদ।

বুধবার টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বিরাট। ঋদ্ধিমান সাহার জায়গায় অভিষেক শর্মাকে ওপেন করতে পাঠালেও পরিস্থিতি বদলায়নি। ১৩ রান করে আউট হন অভিষেক। এরপর অধিনায়ক উইলিয়ামসনের সঙ্গে ভাল ব্যাট করছিলেন জেসন রয়। ৭০ রানের জুটি তৈরি করে আউট হন উইলিয়ামসন। ২৯ বলে ৩১ রান করেন তিনি। দ্রুত ফেরেন প্রিয়ম গর্গও। ১১ বলে ১৫ রান করেন তিনি। ৩৮ বলে ৪৪ রান করে আউট হন রয়। মিডিল অর্ডারেও ব্যর্থ ঋদ্ধিমান। আট বলে মাত্র ১০ রান করে সাজঘরে ফেরেন বাংলার উইকেট রক্ষক ব্যাটসম্যান। সাত উইকেট হারিয়ে ১৪১ রানে শেষ হয় হায়দরাবাদের ইনিংস।

চার ওভারে ৩৩ রান দিয়ে তিন উইকেট নেন হর্ষল পটেল। তিন ওভারে মাত্র ১৪ রান দিয়ে দুই উইকেট নেন ড্যান ক্রিশ্চিয়ান। একটি করে উইকেট নেন জর্জ গার্টন ও যুজবেন্দ্র চহাল।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ের মুখোমুখি হয় ব্যাঙ্গালোর। ভুবনেশ্বর কুমারের বলে মাত্র পাঁচ রান করে আউট হন বিরাট। ক্রিশ্চিয়ান আউট হন এক রানেই। সিদ্ধার্থ কৌলের বলে উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। উমরান মালিকের বল ভরতের গ্লাভসে লেগে ঋদ্ধিমানের হাতে জেতেই তৃতীয় উইকেট খোয়ায় ব্যাঙ্গালোর। ১০ বলে ১২ রান করে আউট হন ভরত। ৩৮ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ব্যাঙ্গালোর। তবে দেবদত্ত পাড়িক্কলকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন গ্লেন ম্যাক্সওয়েল। দশম ওভারে রশিদ খানের বলে ১৫ রান নেন দুই ব্যাটার। ৬৭ রানে পৌঁছে যায় ব্যঙ্গালোরের ইনিংস। ২৫ বলে ৪০ রান করে রান আউট হন ম্যাক্সওয়েল। রশিদের বলে ব্যাকফুটে খেলে রান নিতে যান পাড়িক্কল। উইলিয়ামসনের হাতে বল গেলে সরাসরি উইকেটে মারেন হায়দরাদের অধিনায়ক। বল যখন উইকেটে লাগে তখনও অনেক দূরে ছিলেন ম্যাক্সওয়েল। ৫১ বলে ৪১ রান করে ফেরেন পাড়িক্কলও। রশিদের বলে আবদুল সামাদের হাতে ক্যাচ দিয়ে আউট হন ব্যাঙ্গালোর ওপেনার। হোল্ডারের বলে ১৪ রান করে আউট হন শাহাবাজ নাদিম। শেষ ওভারে বাকি ছিল ১৩ রান। ১৩ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন এবি ডিভিলিয়ার্স। ১৩৭ রানে শেষ হয় ব্যাঙ্গালোরের ইনিংস।

৪ ওভারে ৪০ রান দিয়ে এক উইকেট নেন রশিদ। ২৪ রান দিয়ে একটি উইকেট পান সিদ্ধার্থ কৌল। তবে এক উইকেট পেলেও দারুণ বল করেন মালিক। চার ওভারে মাত্র ২১ রান দেন তিনি।

আরও পড়ুন

Advertisement