Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

এবার আইপিএল কোথায়? ১৮ ফেব্রুয়ারির পরে জানাবে সৌরভের ভারতীয় ক্রিকেট বোর্ড

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ জানুয়ারি ২০২১ ১৬:১৭
গতবার আইপিএল হয়েছিল আমিরশাহিতে। এবার গন্তব্য কোথায়?

গতবার আইপিএল হয়েছিল আমিরশাহিতে। এবার গন্তব্য কোথায়?
ফাইল ছবি

আইপিএল নিলামের দিন নির্ধারিত হয়ে গিয়েছে। কিন্তু পরিকল্পনামাফিক দল সাজানোর আগে হিমশিম খাচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলি। তার মূল কারণ, এবারের আইপিএল কোথায় হবে, তা এখনও নির্ধারিত হয়নি। জানা যাচ্ছে, নিলাম হয়ে যাওয়ার পর, অর্থাৎ ১৮ ফেব্রুয়ারি-র পর বোর্ড জনাবে, এবারের আইপিএল কোথায় হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ড অনেক দিন আগে থেকেই বলে আসছে যে, দেশেই আইপিএল করার চেষ্টা করা হবে। কোভিড পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আসায় সেই সম্ভাবনা আরও উজ্জ্বল হচ্ছে। কিন্তু সংযুক্ত আরব আমিরশাহিকেও বিকল্প হিসেবে রাখা হচ্ছে। শেষ মুহূর্তে সরকারের তরফে বাধা এলে বিকল্প ব্যবস্থা নেওয়া হতে পারে।

সমস্যা হল, মধ্য প্রাচ্যের পিচে একরকম দল কার্যকরী, ভারতের মাটিতে আরেকরকম। কোথায় টুর্নামেন্ট হবে, তা ঠিক না হওয়ায় ক্রিকেটার বাছতে সমস্যায় পড়তে পারে ফ্র্যাঞ্চাইজিগুলি। গতবার এই সমস্যা সবথেকে বেশি টের পেয়েছে চেন্নাই সুপার কিংস। মধ্যপ্রাচ্যের পিচে কার্যকরী না হওয়ায় ইমরান তাহির বা মিচেল স্যান্টনারকে খেলাতেই পারেনি তারা।

Advertisement

জানা গিয়েছে, আমিরশাহিতে লিগ করতে বোর্ডের অসুবিধা নেই। পরিকাঠামো তৈরিই আছে। তুলনায় ভারতে করতে গেলে নতুন করে সব সাজাতে হবে। এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে ইতিমধ্যেই মউ স্বাক্ষর করে রেখেছে বোর্ড। ফলে সুযোগসুবিধা পাওয়া নিয়ে কোনও সমস্যা হবে না। কিন্তু এখনও পর্যন্ত প্রথম পছন্দ ভারতই।

শোনা যাচ্ছে, নিলামের পরেই টুর্নামেন্টের কেন্দ্র নিয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড। ফলে দলগুলির কাছে বেছে বেছে ক্রিকেটার কেনার সুযোগ থাকছে না।

আরও পড়ুন

Advertisement