Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL 2021

আইপিএলে ভারত-চিন সম্পর্ক অতীত, ভিভোর জন্য দরজা খোলা রাখছে সৌরভের বোর্ড

গত বছর গলওয়ান উপত্যকায় ভারত-চিন সংঘর্ষের পরেই চিনা পণ্য বর্জন নিয়ে দেশজুড়ে বিরোধিতা হয়েছিল।

আইপিএলে কি ফের দেখা যাবে ভিভোকে?

আইপিএলে কি ফের দেখা যাবে ভিভোকে? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ১৪:৩৮
Share: Save:

আইপিএল ২০২১-এর কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। প্রতিটি ফ্র্যাঞ্চাইজিই তাদের ক্রিকেটার ধরে রাখা এবং ছাড়ার তালিকা প্রকাশ করে দিয়েছে। কিন্তু সমস্যা এখনও রয়েছে। আইপিএলের টাইটেল স্পনসর কে হবে, তা এখনও ঠিক হয়নি।

গত বছর গলওয়ান উপত্যকায় ভারত-চিন সংঘর্ষের পরেই চিনা পণ্য বর্জন নিয়ে দেশজুড়ে বিরোধিতা হয়েছিল। চাপের মুখে পড়ে চিনা মোবাইল কোম্পানি ভিভো আইপিএল থেকে সরে দাঁড়ায়। টাইটেল স্পনসর হয় ড্রিম ইলেভেন।

তখনই বোর্ডের তরফে স্পষ্ট জানানো হয়েছিল, এই পরিবর্তন এক মরসুমের জন্য। অর্থাৎ, ২০২১ মরসুমে ফিরে আসবে ভিভোই। সেই চুক্তিমতোই ভিভোর ফিরে আসার রাস্তা খোলা রাখছে বিসিসিআই। শুধু তাই নয়, চুক্তি অনুযায়ী যতদিন তাদের রাখার কথা, ততদিন থাকতে পারে তারা।

গত বছর স্পনসরশিপের জন্য ২২২ কোটি টাকা দিয়েছিল ড্রিম ইলেভেন। ভিভোর দেওয়ার কথা ছিল ৪৪০ কোটি টাকা। এ বছরও ড্রিম ইলেভেনকে প্রস্তাব দেওয়া হয়েছিল টাকার অঙ্ক বাড়িয়ে স্পনসর থেকে যাওয়ার। কিন্তু তারা রাজি হয়নি। ফলে ড্রিম ইলেভেনকে রাখতে আগ্রহী নয় বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sourav ganguly Vivo IPL 2021 dream 11
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE