Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

এবারের আইপিএলে কি শিকে ছিঁড়বে সচিনপুত্রের?

আইপিএল ২০২১ খেলার সুযোগ কি পাবেন সচিনপুত্র অর্জুন?

আইপিএল ২০২১ খেলার সুযোগ কি পাবেন সচিনপুত্র অর্জুন? ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪৩
Share: Save:

তিনি সচিন তেন্ডুলকরের পুত্র। এই চাপ নিয়েই পথ চলা শুরু করেছেন অর্জুন তেন্ডুলকর। এবারের আইপিএল নিলামে নিজেকে রেখেছেন তিনি। ভারতীয় দলের নেটে হাত ঘোরাতে দেখা গিয়েছে তাঁকে। বাঁহাতি পেসার ভারতীয় ক্রিকেটে খুব বেশি দেখা যায়নি। জাহির খান অবসর নেওয়ার পর নিয়মিত কোনও বাঁহাতি পেসারকে দেখাও যায়নি দলে। নেটে তাই অনেক সময় অর্জুনের বলেই অনুশীলন করেছেন বিরাটরা।

ভারতীয় ক্রিকেটে ছেলের নাম দেখতে হলে শুধু যে নেটে বল করলে চলবে না, তা জানতেন সচিনও। অর্জুনের বয়স এখন ২১ বছর ১৩৮ দিন। ভারতীয় দল তো দূর, ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলেও খেলার সুযোগ পাননি তিনি। এই বছর প্রথম শ্রেণির ক্রিকেটে আত্মপ্রকাশ ঘটেছে তাঁর। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দুটো ম্যাচ খেলেছেন তিনি। ২ ম্যাচে ৭ ওভার বল করে নিয়েছেন ২ উইকেট, রান দিয়েছেন ৬৭। যুব টেস্ট ক্রিকেটেও দুটো ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। সেই ২ ম্যাচে ৪৬.২ ওভার বল করে নিয়েছিলেন ৩ উইকেট, রান দিয়েছিলেন ১৩৭। ব্যাট হাতেও খুব বেশি সাফল্য নেই তাঁর ঝুলিতে।

১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে আইপিএলের যে নিলাম হবে, সেখানে থাকবে অর্জুনের নামও। নিজের মূল্য ঠিক করেছেন ২০ লক্ষ টাকা। প্রশ্ন উঠছে, আদৌ কোনও দল আগ্রহ দেখাবে তো তাঁকে ঘিরে? আন্তর্জাতিক স্তরে খেলার জন্য এখনও কি তৈরি অর্জুন? মুস্তাক আলি ট্রফিতে ব্যর্থ হওয়ায় আরও চোখে আঙুল দিয়ে যেন নিজেই দিয়ে দিলেন উত্তরটা।

ব্যাটে বলে অর্জুন।

ব্যাটে বলে অর্জুন। গ্রাফিক: শৌভিক দেবনাথ

সচিনপুত্র ক্রিকেট খেলে। তাঁকে সচিন হয়ে উঠতেই হবে, এই চাপই কি বড় হতে দিচ্ছে না অর্জুনকে? ভারতীয় ক্রিকেটের আরেক লিটল মাস্টার সুনীল গাওস্করের পুত্র রোহন গাওস্করও কিন্তু দাগ কাটতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cricket Sachin Tendulkar arjun tendulkar IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE