×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ অগস্ট ২০২১ ই-পেপার

রাতারাতি কোটিপতি গৌতমের ঘরে রোহিত আর হার্দিক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ ফেব্রুয়ারি ২০২১ ১৮:১৪
রাজস্থানের হয়ে খেলার সময় গৌতম।

রাজস্থানের হয়ে খেলার সময় গৌতম।
ফাইল ছবি

বয়স প্রায় ৩২। এখনও দেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাননি কৃষ্ণাপ্পা গৌতম। কিন্তু বৃহস্পতিবার আইপিএলের নিলামে আঁকাশছোয়া দাম পেয়ে আপ্লুত কর্ণাটকের স্পিনার। তাঁকে ৯.২৫ কোটি টাকা দিয়ে কিনেছে চেন্নাই সুপার কিংস

কোনও আন্তর্জাতিক ম্যাচ না খেলেও আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দাম পেলেন গৌতম। এর আগে এই রেকর্ড ছিল হার্দিক পাণ্ড্যর। ২০১৮-র নিলামে তাঁকে ‘রাইট টু ম্যাচ’ বিকল্প ব্যবহার করে ৮.৮ কোটি টাকায় রেখে দিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। এরপর হার্দিক ভারতের হয়ে তিনটি ফরম্যাটেই খেলেছেন।

তাঁকে নিয়ে লড়াই করছিল কলকাতা, ব্যাঙ্গালোর এবং চেন্নাই। শেষ পর্যন্ত মহেন্দ্র সিংহ ধোনির দল শেষ হাসি হাসে। আমদাবাদে ভারতীয় দলের নেট বোলার হিসেবে গিয়েছেন গৌতম। সেখানেই মোবাইলে নিলাম দেখছিলেন। নিজেকে এত দামে বিক্রি হতে দেখে চোখে প্রায় জল চলে এসেছিল তাঁর।

Advertisement

বলেছেন, “সারা শরীর কাঁপছিল। আমদাবাদে নেমে টিভি খুলেই আমার নাম দেখি। প্রতি মুহূর্তে অনুভূতি বদলে যাচ্ছিল। তারপরে রোহিত শর্মা এবং হার্দিক আমাকে ঘরে ঢুকে জড়িয়ে ধরে। দাবি করেছে আমাকে খাওয়াতে হবে।”

গৌতমের সংযোজন, “বাবা-মা কাঁদছিল খবর শুনে। সবাই আমার জন্যে খুব খুশি। এর আগে নিলামে আমার নাম এসেছে। কিন্তু প্রতি বার এই সময়টায় আমার চিন্তা শুরু হয়ে যায়।”

গতবার আমিরশাহিতে আইপিএল চলাকালীন ধোনির সই করা ব্যাট পেয়েছিলেন গৌতম। সেই অভিজ্ঞতা সম্পর্কে বললেন, “প্রথম বার ওর সঙ্গে আলাপ হয়েছিল। এমএসকে বলেছিলাম, আমি নিজের খেলাকে অন্য উচ্চতায় নিয়ে যেতে চাই। এরপরেও বারদুয়েক কথা হয়েছে। কিন্তু লম্বা কথা হয়নি। আশা করি এ বার সেটা হবে।”

Advertisement