×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ জুন ২০২১ ই-পেপার

‘সৌরভ কমেন্ট্রি দিলে, আমি কমেন্ট্রিকেই সাপোর্ট করব’

ঋতব্রত মুখোপাধ্যায়
০৯ এপ্রিল ২০১৭ ১৭:৩২

কেকেআরকে সাপোর্ট করার গল্পটা আমার কাছে সিনেমার মতো। মানে, সৌরভ গঙ্গোপাধ্যায় যখন ছাড়লেন আমি একবছর আইপিএল দেখিইনি। সৌরভ ছাড়া কলকাতার টিম হতে পারে, এটা আমি বিশ্বাসই করি না। তারপর যে মুহূর্তে দাদা পুণে ওয়ারিয়র্সে ঢুকলেন, সে বছর আমি আবার পুণেকে সাপোর্ট করলাম। এখন যদি সৌরভ কমেন্ট্রি দেন, আমি কমেন্ট্রিকে সাপোর্ট করব। মানে এই লেভেলে ব্যাপারটা। বুঝতে পারছেন?

আরও পড়ুন, টলিউডে আইপিএল ফিভার

কিন্তু কলকাতা সবসময় আমার কাছে ইমোশনাল একটা ব্যপার। গুজরাট লায়নস্-এর সঙ্গে প্রথম দিনের খেলায় যা মার মেরেছে…। গৌতম গম্ভীর এত ভাল খেলেছে, দারুণ লেগেছে। আমার তো মনে হয় ক্রিস লিনের থেকেও গম্ভীর টেকনিক্যালি ভাল খেলেছে।

Advertisement

আসলে ক্রিকেট খেলাটা খুব ক্রিটিক্যালি দেখাটা আমার পছন্দের। বাড়িতে বসে পাড়ার বন্ধুদের সঙ্গে ম্যাচ দেখি। ছোট থেকে টেস্ট ক্রিকেট দেখাটা শুরু করেছি। এমনিতে সবকটা ফরম্যাট ভাল লাগলেও টেস্টটাকেই অ্যাপ্রিসিয়েট করি। বাবার সঙ্গে খেলা দেখার শুরু।

গুজরাট লায়নস্-এর বিরুদ্ধে ৬৮ বলে ৭৬ রান করেন গম্ভীর। ছবি: পিটিআই।



ইদানিং একটা জিনিস খুব মনে হয়, ক্রিকেটটা ক্রিকেটের জায়গাতে থাকাই ভাল। যদিও আইপিল একটা আলাদা ফিলিংস। আইপিএল আসছে মানে একটা ব্যাপার। শাহরুখ হয়তো গ্যালারি থেকে চিত্কার করছে, সেটা ভাল লাগে। আমি রাত জেগেও খেলা দেখি। খেলা দেখব বলে স্কুল যাইনি, এমনও হয়েছে। ইডেনে গিয়ে ম্যাচ দেখারও প্ল্যান রয়েছে। কিন্তু এ বার হয়তো সময় হবে না।

তবে নজরে থাকবে বিরাট কোহলি। ওর অ্যাটিটিউডটা কেমন থাকে, সে দিকে নজর থাকবে।

Advertisement