Advertisement
১৪ জুলাই ২০২৪
IPL 2024

টোপ আইপিএলের টিকিট! প্রতারিত হয়ে ৮৬ হাজার টাকা খোয়ালেন ক্রিকেটপ্রেমী

সমাজমাধ্যমে আইপিএলের টিকিটের বিজ্ঞাপন দেখে আগ্রহী হয়েছিলেন এক মহিলা। সংশ্লিষ্ট লিঙ্কে ক্লিক করার পর নানা আশ্বাস দিয়ে তাঁর থেকে ৮৬ হাজার টাকা প্রতারকেরা নিয়েছে বলে অভিযোগ।

picture of IPL

আইপিএল নিয়ে আগ্রহ তুঙ্গে ক্রিকেটপ্রেমীদের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৫:৩৯
Share: Save:

আইপিএলের খেলা দেখার জন্য অনলাইনে টিকিট কেনার চেষ্টা করেছিলেন বেঙ্গালুরুর এক তরুণী। টিকিট কেনার চেষ্টা করতে গিয়ে প্রতারকদের পাল্লায় পড়েন তিনি। আভিযোগ, তাদের ফাঁদে পা দিয়ে ৮৬ হাজার টাকা খুইয়েছেন তিনি।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং কলকাতা নাইট রাইডার্সের লড়াই মাঠে বসে দেখতে চেয়েছিলেন ৪৩ বছরের এক মহিলা। সমাজমাধ্যমে আইপিএলের টিকিট বিক্রির বিজ্ঞাপন দেখে আগ্রহী হয়েছিলেন। ‘আইপিএল ক্রিকেট টিকিট’ নামক একটি লিঙ্কে ক্লিক করেন তিনি। অভিযোগ, প্রতারকেরা তাঁকে আশ্বাস দেয় তাদের অ্যাকাউন্টে ৮০০০ টাকা পাঠালে, ২০টি টিকিট সংরক্ষিত থাকবে। আশ্বাসে ভরসা রেখে প্রতারকদের অ্যাকাউন্টে অনলাইনে টাকা পাঠিয়ে দেন ওই মহিলা। ফাঁদে পা দিতেই শুরু হয় প্রতারকদের নানা কারসাজি।

৮০০০ টাকা পাওয়ার পর মহিলাকে বলা হয়, ২০ টিকিট সংরক্ষিত করার জন্য আরও ১১ হাজার টাকা লাগবে। সেই টাকা পাওয়ার পর বলা হয়, টিকিটের চাহিদা প্রবল। দ্রুত টিকিট শেষ হয়ে যাচ্ছে। প্রসেসিং ফি বাবদ ৮,১৭০ টাকা দ্রুত পাঠাতে হবে। এ ভাবে নানা অছিলায় আরও দু’দফায় মহিলার কাছ থেকে ১৪,৯৯৯ টাকা এবং ২১ হাজার টাকা নিয়ে নেয় তারা। ৮৬ হাজার টাকা অনলাইনে দিয়ে দেওয়ার পর মহিলা বুঝতে পারেন, তিনি প্রতারণার শিকার। কারণ বিক্রেতাদের কথা মতো টিকিটের কোনও কিউআর কোড পাননি। এর পর মহিলা বিক্রেতাদের বলেন, হয় তাঁকে টিকিটের কিউআর কোড পাঠানো হোক নয়তো ৮৬ হাজার টাকা ফেরত দেওয়া হোক। এর পর শুরু হয় নানা অজুহাতের পালা। এমনকি মহিলাই কিউআর কোড পেয়েও প্রতারণার চেষ্টা করছেন বলে অভিযোগ তুলে পুলিশকে জানানোর হুমকি দেওয়া হয়।

কিছু ক্ষণ অপেক্ষা করার পর সুরাহা না হওয়ায় পুলিশের দ্বারস্থ হয়েছেন তিনি। বেঙ্গালুরু পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Ticket Scam bengaluru BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE