Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে গুজরাত-পঞ্জাব ম্যাচের সেরা তিন ক্রিকেটার

হার্দিক পাণ্ড্য কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে না খেললেও বৃহস্পতিবারের ম্যাচে দলে ফেরেন তিনি। প্রথমে ব্যাট করে ১৫৩ রান করে পঞ্জাব। গুজরাত এক বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় গুজরাত।

Gujarat Titans

এক বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় গুজরাত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ২৩:৩৭
Share: Save:

এ বারের আইপিএলের ১৮তম ম্যাচে মুখোমুখি হয় পঞ্জাব কিংস এবং গুজরাত টাইটান্স। সেই ম্যাচে পঞ্জাবকে সাত উইকেটে হারিয়ে ম্যাচ জেতে গুজরাত। হার্দিক পাণ্ড্য কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে না খেললেও বৃহস্পতিবারের ম্যাচে দলে ফেরেন তিনি। প্রথমে ব্যাট করে ১৫৩ রান করে পঞ্জাব। এক বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় গুজরাত। সেই ম্যাচের সেরা তিন ক্রিকেটার বেছে নিল আনন্দবাজার অনলাইন।

মোহিত শর্মা

গত ম্যাচে শেষ ওভারে পাঁচ বলে পাঁচ ছক্কা খাওয়া যশ দয়ালের জায়গায় এই ম্যাচে দলে নেওয়া হয়েছিল মোহিতকে। তিনি চার ওভারে মাত্র ১৮ রান দিয়ে দু’টি উইকেট তুলে নেন। গুজরাতের হয়ে এটাই ছিল তাঁর প্রথম ম্যাচ। সেই ম্যাচেই মোহিত দাপটে দেখালেন। বল হাতে যেমন রান দিলেন না, তেমনই উইকেটও তুললেন। জিতেশ শর্মা এবং স্যাম কারেনকে আউট করেন তিনি।

শুভমন গিল

ব্যাট হাতে ওপেন করতে নেমেছিলেন শুভমন। পুরো ম্যাচ ব্যাট করলেন তিনি। শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন তরুণ ওপেনার। ১৯ বলে ৩০ রান করে ঋদ্ধিমান আউট হলেও শুভমন টিকে রইলেন। সাই সুদর্শন ২০ বলে ১৯ রান করেন। ১১ বলে ৮ রান করেন হার্দিক পাণ্ড্য। অন্য দিক থেকে রান করে গেলেন শুভমন। ৪৯ বলে ৬৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেললেন তিনি।

রাহুল তেওয়াটিয়া

শেষ ওভারে ব্যাট করতে নামেন তেওয়াটিয়া। শুভমন আউট হতে ব্যাট করতে নামেন তিনি। দু’টি বল খেলেন তেওয়াটিয়া। তিনিই ম্যাচ জেতান। র‍্যাম্প শট খেলেন তেওয়াটিয়া। তাঁর ওই শট না থাকলে চাপে পড়ে যেত গুজরাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Gujarat Titans Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE