Advertisement
০১ মে ২০২৪
IPL 2024

শিবমের ঝোড়ো ইনিংসের পরেও বড় রান তুলতে ব্যর্থ চেন্নাই, হায়দরাবাদের লক্ষ্য ১৬৬ রান

হায়দরাবাদের বিরুদ্ধে ১৬৬ রানেই থেমে গেল রুতুরাজ গায়কোয়াড়ের দলের ইনিংস। ৪৫ রানের ঝোড়ো ইনিংস খেললেন শিবম দুবে। কিন্তু বাকিরা সে ভাবে হাত খুলতে পারলেন না।

Shivam Dubey

শিবম দুবে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ২১:১১
Share: Save:

বড় রান তুলতে পারল না চেন্নাই সুপার কিংস। হায়দরাবাদের বিরুদ্ধে ১৬৬ রানেই থেমে গেল রুতুরাজ গায়কোয়াড়ের দলের ইনিংস। ৪৫ রানের ঝোড়ো ইনিংস খেললেন শিবম দুবে। কিন্তু বাকিরা সে ভাবে হাত খুলতে পারলেন না।

টস জিতে চেন্নাইকে ব্যাট করতে পাঠান হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। চতুর্থ ওভারে ভুবনেশ্বর কুমার তুলে নেন রাচিন রবীন্দ্রের উইকেট। ৯ বলে ১২ রান করেন তিনি। ২৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় চেন্নাই। বেশি ক্ষণ ক্রিজ়ে টিকতে পারেননি অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ও। তিনি ২১ বলে ২৬ রান করে আউট হয়ে যান। দুই ওপেনারকে হারানোর পর এক দিক ধরে রেখেছিলেন অজিঙ্ক রাহানে। উল্টো দিকে বড় শট খেলতে শুরু করেন শিবম দুবে।

শিবমকে চেন্নাই চার নম্বরে ব্যাট করতে পাঠাচ্ছে। উপরের দিকে ব্যাট করার সুযোগ কাজে লাগাচ্ছেন ভারতীয় অলরাউন্ডার। শুক্রবার চারটি ছক্কা মারেন শিবম। তাঁর মারা ছক্কাগুলো দেখে উচ্ছ্বসিত যুবরাজ সিংহ। ভারতের প্রাক্তন অলরাউন্ডার বলেন, “এত সহজ ভাবে শিবম শটগুলো মারছে দেখে ভাল লাগছে। আমার মনে হয় ওকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা উচিত। যে কোনও সময় খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে ও। সেই ক্ষমতা ওর আছে।” শুক্রবার কামিন্সের দেওয়া মন্থর বাউন্সার বুঝতে পারেননি শিবম। অর্ধশতরান থেকে ৫ রান দূরে ক্যাচ তুলে দেন ভুবনেশ্বর কুমারের হাতে।

রাহানে এ দিন নিষ্প্রভ ছিলেন। ৩০ বলে ৩৫ রান করেন তিনি। এক দিক ধরে রেখেছিলেন। কিন্তু শিবম আউট হওয়ার পরেই সাজঘরে ফিরে যান রাহানে। জয়দেব উনাদকটের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ তুলে দেন তিনি।

ড্যারিল মিচেল এবং রবীন্দ্র জাডেজা মিলে ৩৩ রান যোগ করেন। কিন্তু তাঁরা ২৭টি বল খেলেন। এই মন্থর ইনিংস চেন্নাইয়ের রানের গতি কমিয়ে দেয়। শেষ তিনটি বল বাকি থাকতে মহেন্দ্র সিংহ ধোনি মাঠে নামেন। হায়দরাবাদ স্টেডিয়ামের চিৎকার শুনে তখন মনে হচ্ছিল খেলা চেন্নাইয়ে হচ্ছে। ধোনি এক রানের বেশি করতে পারেননি। চেন্নাইয়ের ইনিংসও শেষ হয়ে যায় ১৬৫ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE