Advertisement
২২ জুলাই ২০২৪
IPL 2024

১০ বারের মধ্যে ৯ বারই হার, এখন টসের অনুশীলনও শুরু করেছেন রুতুরাজ!

আইপিএলে চেন্নাইকে নেতৃত্ব দিচ্ছেন রুতুরাজ গায়কোয়াড়। কিন্তু টসের সময় তাঁর ভাগ্য ভাল যাচ্ছে না। ১০ বারের মধ্যে ৯ বারই হেরেছেন তিনি। টসে হারার জন্যই কি ম্যাচে হারতে হচ্ছে চেন্নাইকে?

cricket

রুতুরাজ গায়কোয়াড়। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৪ ১০:৩০
Share: Save:

আইপিএলে এ বারই চেন্নাইকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। প্লে-অফের দৌড়েও রয়েছে চেন্নাই। রুতুরাজ নিজেও রান পাচ্ছেন। কিন্তু টসের সময় তাঁর ভাগ্য ভাল যাচ্ছে না। ১০ বারের মধ্যে ৯ বারই হেরেছেন তিনি। টসে হারার জন্যই কি ম্যাচে হারতে হচ্ছে চেন্নাইকে?

বুধবার পঞ্জাবের কাছে হারের পর এমনই কারণ উঠে এসেছে। টসে হার ম্যাচের ফলাফল বদলে দেয়। আগে ব্যাট করে চেন্নাই প্রয়োজনীয় রান তুলতে পারেনি। পরের দিকে পঞ্জাব সহজেই রান তুলে দেয়।

ম্যাচের পর রুতুরাজ মেনে নিয়েছেন, টসে হারের কারণেই জিততে পারছেন না তাঁরা। তিনি যে অনুশীলনের সময় টসের মহড়াও দিচ্ছেন সে কথা স্বীকার করেছেন।

রুতুরাজ বলেছেন, “অন্তত ৫০-৬০ রান কম তুলেছিলাম। আমরা ব্যাট করার সময় পিচ খুব সহজ ছিল না। পরের দিকে অনেক সহজ হয়ে যায়। ইমপ্যাক্ট প্লেয়ারের ক্ষেত্রেও আমরা পিছিয়ে ছিলাম। প্রস্তুতির সময় টসের অনুশীলনও করি এখন।”

রুতুরাজের সংযোজন, “কিছুতেই টসটা আমাদের পক্ষে যাচ্ছে না। বুঝতেই পারছি না এটার জন্য কী করব? সত্যি বলতে, এখন টস করতে গেলেই চাপে পড়ে যাই। এই পরিস্থিতিতেও যে গত ম্যাচে বড় ব্যবধানে জিতেছিলাম, এটা ভেবেই আমি অবাক।”

চোট-আঘাতও যে চেন্নাইকে বিপদে ফেলছে সেটা মেনে নিয়েছেন রুতুরাজ। বুধবার মাথিশা পাথিরানা এবং তুষার দেশপান্ডেকে পায়নি চেন্নাই। মাত্র দু’বল করে চোট পেয়ে উঠে যেতে হয় দীপক চাহারকেও।

রুতুরাজের কথায়, “চোট এখন আমাদের কাছে বড় সমস্যা। অনেক সময় উইকেটের দরকার হয়। তখন হাতে মাত্র দু’জন বোলার থাকলে সেটা সম্ভব নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 CSK Ruturaj Gaikwad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE