Advertisement
০১ মে ২০২৪
IPL 2024

ভুল সিদ্ধান্তের ফল ভুগল সৌরভের দিল্লি, বাঙালি অভিষেক নামায় জায়গা হল না বাংলার মুকেশের

ইমপ্যাক্ট প্লেয়ার বাছতে গিয়ে ভুল করল দিল্লি ক্যাপিটালস। অভিষেক পোড়েলকে নামাতে বাধ্য হওয়ায় মুকেশ কুমারকে জায়গা দিতে পারল না সৌরভ গঙ্গোপাধ্যায়ের দল।

cricket

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ২০:১৬
Share: Save:

ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হল দিল্লি ক্যাপিটালসকে। ইমপ্যাক্ট প্লেয়ার বাছার ক্ষেত্রে ভুল করল তারা। বলা ভাল, ভুল করতে বাধ্য হল। আর সেই একটি সিদ্ধান্তই তাদের বিরুদ্ধে গেল। বোলারদের খামতিতেই প্রথম ম্যাচ হারল দিল্লি।

পঞ্জাবের বিরুদ্ধে টস হেরে প্রথমে ব্যাট করতে হয় দিল্লিকে। দলের প্রথম একাদশে ছিলেন না অভিষেক ও মুকেশ কেউই। বদলে রিকি ভুই, সুমিত কুমারের মতো অনভিজ্ঞ ক্রিকেটারদের প্রথম একাদশে রাখা হয়েছিল। শুরুটা ভাল করলেও তার পরে মাঝের ওভারে একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে দিল্লি।

বাধ্য হয়ে প্রথম অর্ধেই ইমপ্যাক্ট প্লেয়ার নামাতে হয় তাদের। ভুইয়ের বদলে নামাতে হয় অভিষেককে। তিনি নেমে ১০ বলে ৩২ রানের ইনিংস খেলেন। দিল্লিকে লড়াইয়ের জায়গায় নিয়ে যান। কিন্তু অভিষেককে নামানোয় বল করার সময় ইমপ্যাক্ট প্লেয়ার নামানোর সুযোগ আর ছিল না।

বল করার সময় পাঁচ জন নিয়মিত বোলার হয়ে যায় দিল্লির। তার মধ্যে ইশান্ত শর্মা ২ ওভার বল করার পরে ফিল্ডিং করতে গিয়ে চোট পান। ফলে আর বল করতে পারেননি তিনি। বাধ্য হয়ে সুমিতকে ২ ওভার বল করাতে হয়। শেষ ওভার তিনিই করেন। দলকে জেতাতে পারেননি তিনি।

দিল্লির ইমপ্যাক্ট প্লেয়ারের যে তালিকা ছিল তা দেখে স্পষ্ট ছিল যে বল করার সময় মুকেশ নামবেন। কিন্তু অভিষেককে আগে নামাতে বাধ্য হওয়ায় আর মুকেশকে নামানো যায়নি। কিন্তু সেখানেই প্রশ্ন উঠছে দিল্লির ম্যানেজমেন্টের সিদ্ধান্তে। ভারতীয় দলে খেলা বোলারকে না নিয়ে কেন ভুই, সুমিত বা খলিল আহমেদের মতো ক্রিকেটারকে প্রথম একাদশে রাখলেন তাঁরা। এই ভুল সিদ্ধান্তই কিন্তু ডোবাল দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE