Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

রোহিত, কার্তিকের লজ্জার নজিরের পাশে ম্যাক্সওয়েলও, আইপিএলে ব্যাট হাতে গড়লেন কোন কীর্তি?

এ বারের আইপিএলে চেনা ফর্মে দেখা যাচ্ছে না ম্যাক্সওয়েলকে। কোনও ম্যাচেই দলকে ভরসা দিতে পারছেন না ব্যাট হাতে। শুক্রবার মুম্বইয়ের বিরুদ্ধেও রান পাননি অসি অলরাউন্ডার।

picture of Glenn Maxwell

গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৭:২৫
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে রান পাননি গ্লেন ম্যাক্সওয়েল। তবু আইপিএলে একটি নজির গড়েছেন তিনি। রোহিত শর্মা এবং দীনেশ কার্তিকের একটি লজ্জার রেকর্ড স্পর্শ করেছেন অস্ট্রেলীয় অলরাউন্ডার।

বৃহস্পতিবারের ম্যাচে চার বল খেললেও কোনও রান করতে পারেননি ম্যাক্সওয়েল। এই নিয়ে আইপিএলে ১৭ বার শূন্য রানে আউট হলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অলরাউন্ডার। আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি বার শূন্য রানের আউট হওয়ার লজ্জার নজির গড়লেন তিনি।

এই তালিকায় ম্যাক্সওয়েলের সঙ্গে যৌথ ভাবে শীর্ষে রয়েছেন আরও দুই ক্রিকেটার। তাঁরা হলেন রোহিত এবং কার্তিক। তাঁদের পর আছেন রশিদ খান, পীযূষ চাওলা, সুনীল নারাইন এবং মনদীপ সিংহ। এই চার ক্রিকেটার আইপিএলে ১৫ বার শূন্য রানে আউট হয়েছেন। তাঁদের পর আছেন মণীশ পাণ্ডে এবং অম্বাতি রায়ডু। তাঁরা আইপিএলের শূন্য রানে আউট হয়েছেন ১৪ বার।

এ বারের আইপিএলে চেনা ফর্মে দেখা যাচ্ছে না ম্যাকওয়েলকে। ব্যাট হাতে কোনও ম্যাচেই প্রায় বেঙ্গালুরুকে ভরসা দিতে পারছেন না অসি অলরাউন্ডার। এখনও পর্যন্ত ছ’টি ম্যাচ খেলে করেছেন ৩২ রান সর্বোচ্চ ২৮। গড় ৫.৩৩। স্ট্রাইক রেট ৯৪.১১। প্রতিযোগিতায় এখনও পর্যন্ত মেরেছেন ৩টি চার এবং ১টি ছয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE