Advertisement
১১ মে ২০২৪
IPL 2023

আইপিএল হারের দুঃখ নেই, গুরুর কাছে হেরেও সুখ! হাসতে হাসতে বললেন শিষ্য হার্দিক

হার্দিক হেরেও খুশি। কারণ হারতে হয়েছে মহেন্দ্র সিংহ ধোনির বিরুদ্ধে। হারলেও দলের খেলায় খুশি হার্দিক। চেন্নাই সুপার কিংস ভাল খেলেছে বলে জিতেছে, হেরে গিয়ে বললেন তিনি।

MS Dhoni and Hardik Pandya

ধোনির বিরুদ্ধে হারলেও দলের খেলায় খুশি হার্দিক। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ০৩:১৮
Share: Save:

হার্দিক পাণ্ড্য ২০২৩ আইপিএলের পরাজিত অধিনায়ক। কিন্তু মুখের হাসি ম্লান হয়নি। তিনি হেরেও খুশি। কারণ হারতে হয়েছে মহেন্দ্র সিংহ ধোনির বিরুদ্ধে। হারলেও দলের খেলায় খুশি হার্দিক। চেন্নাই সুপার কিংস ভাল খেলেছে বলে জিতেছে, হেরে গিয়ে বললেন তিনি।

পর পর দু’বার আইপিএল জেতার মুখে দাঁড়িয়েছিলেন হার্দিক। কিন্তু শেষ বলে হারতে হল চেন্নাইয়ের কাছে। গুজরাত টাইটান্সের অধিনায়ক বলেন, “আমি ধোনির জন্য খুশি। যদি হারতেই হয়, তাহলে ধোনির বিরুদ্ধেই হারা ভাল।” নিজের দলের খেলায় খুশি হার্দিক। তিনি বলেন, “আমাদের দল সব জায়গায় ভাল খেলেছে। হৃদয় দিয়ে খেলেছি আমরা। যে ভাবে লড়াই করেছে দল, তাতে আমি গর্বিত। আমাদের একটাই লক্ষ্য ছিল, জিতলে একসঙ্গে জিতব, হারলে একসঙ্গে হারব। কোনও অজুহাত দেব না এই হারের। চেন্নাই আমাদের থেকে বেশি ভাল খেলেছে, তাই জিতেছে।”

গুজরাত ধারাবাহিক ভাবে ভাল খেলেছে। হার্দিক বলেন, “সাই সুদর্শনের নাম নিতেই হবে। এই ভাবে খেলা খুব সহজ নয়। আমরা সকলকেই সাহায্য করার চেষ্টা করেছি। দলের সকলের থেকে সেরাটা বার করে নেওয়ার চেষ্টা করেছি। কিন্তু প্রতিটা ক্রিকেটারের ভাল খেলার কৃতিত্ব তাদের নিজেদের। মোহিত (শর্মা), রশিদ (খান), (মহম্মদ) শামিরা যে ভাবে নিজেদের কাঁধে দায়িত্ব তুলে নিয়েছে, তা অকল্পনীয়।”

হার্দিক মনে করেন চেন্নাইয়ের এই জয় প্রাপ্য ছিল। তিনি বলেন, “ভাল মানুষের সঙ্গে ভাল জিনিস হয়। ধোনি আমার চেনা সব থেকে ভাল মানুষ। ঈশ্বর ওর প্রতি খুশি। আমাকেও ঈশ্বর অনেক দিয়েছেন, তবে এই রাতটা ধোনির।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Hardik Pandya MS Dhoni Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE