Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

ঘরের মাঠে শুভমনের ৮৯, অধিনায়কের ব্যাটে পঞ্জাবকে ২০০ রানের লক্ষ্য দিল গুজরাত

ঘরের মাঠে চলতি আইপিএলে প্রথম অর্ধশতরান করলেন শুভমন গিল। তাঁর ৮৯ রানে ভর করে পঞ্জাব কিংসকে ২০০ রানের লক্ষ্য দিল গুজরাত টাইটান্স।

cricket

অর্ধশতরান করার পরে শুভমন গিল। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ২১:১৫
Share: Save:

ভাল শুরু করলেও বড় রান করতে পারছিলেন না শুভমন গিল। অবশেষে ঘরের মাঠে পঞ্জাব কিংসের বিরুদ্ধে অর্ধশতরান করলেন তিনি। তাঁকে সঙ্গ দিলেন সাই সুদর্শন। অধিনায়ক শুভমনের দাপটে পঞ্জাব কিংসের সামনে ২০০ রানের লক্ষ্য দিল গুজরাত টাইটান্স।

টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন পঞ্জাবের অধিনায়ক শিখর ধাওয়ান। এই ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন শুভমন। তাঁর ওপেনিং জুটি ঋদ্ধিমান সাহা এই ম্যাচে রান পাননি। ১১ রান করে আউট হন তিনি। চলতি আইপিএলে প্রথম বার খেলতে নেমে ২৬ রান করেন কেন উইলিয়ামসন।

চলতি আইপিএলে গুজরাতের সব থেকে ধারাবাহিক ব্যাটার সাই সুদর্শন আরও একটি ভাল ইনিংস খেলেন। ব্যাট করতে নেমে মাঠের ফাঁকা জায়গা ব্যবহার করে বড় শট খেলা শুরু করেন তিনি। শুভমন অবশ্য বড় শট খেলা থামাননি। সুদর্শন ১৯ বলে ৩৩ রান করে আউট হন। রান পাননি বিজয় শঙ্কর।

শুভমন এক দিকে টিকেছিলেন। অর্ধশতরান করার পরেও রান তোলার গতি থামাননি তিনি। পঞ্জাবের কোনও বোলারকেই রেয়াত করছিলেন না শুভমন। শেষ দিকে শুধু বড় শট খেলছিলেন। ধীরে ধীরে শতরানের দিকে এগোচ্ছিলেন গুজরাতের অধিনায়ক। শেষ দিকে দ্রুত রান করেন রাহুল তেওতিয়াও।

শেষ ওভারে ১৫ রান করলে শতরান করতে পারতেন শুভমন। আরশদীপ দেন ১৩ রান। ফলে শতরানের আগেই থামতে হয় শুভমনকে। তিনি ৮৯ রানে অপরাজিত থাকেন। তেওতিয়া অপরাজিত থাকেন ৮ বলে ২৩ রানে। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৯ রান করে গুজরাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Punjab Kings Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE