Advertisement
০৮ মে ২০২৪
Jos Buttler

IPL 2022: আনন্দবাজার অনলাইনের বিচারে রাজস্থান-মুম্বই ম্যাচের সেরা জস বাটলার

নিলামের আগে দল থেকে অনেক ক্রিকেটারকে ছেড়ে দিলেও জস বাটলারকে ধরে রেখেছিল রাজস্থান রয়্যালস। সেই আস্থার দাম দিলেন ইংল্যান্ডের ক্রিকেটার।

শতরানের পর হেটমারের সঙ্গে উচ্ছ্বাস বাটলারের।

শতরানের পর হেটমারের সঙ্গে উচ্ছ্বাস বাটলারের। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ১৯:৩৪
Share: Save:

নিলামের আগে দল থেকে অনেক ক্রিকেটারকে ছেড়ে দিলেও জস বাটলারকে ধরে রেখেছিল রাজস্থান রয়্যালস। সেই আস্থার দাম দিলেন ইংল্যান্ডের ক্রিকেটার। আইপিএলের তৃতীয় ম্যাচেই শতরান এল তাঁর ব্যাট থেকে। এ বারের আইপিএলের এটাই প্রথম শতরান। মুম্বই ইন্ডিয়ান্সের বোলারদের উপর চড়াও হয়ে ৬৮ বলে শতরান করলেন বাটলার। ফিল্ডিং করার সময়েও দুরন্ত দু’টি ক্যাচ নিলেন তিনি। সঙ্গত কারণেই আনন্দবাজার অনলাইনের বিচারে রাজস্থান-মুম্বই ম্যাচের সেরা তিনি।

শনিবার প্রথমে ব্যাট করে ১৯৩ তুলেছিল রাজস্থান। একমাত্র যশপ্রীত বুমরা বাদে প্রত্যেক বোলারকেই আক্রমণ করেছেন বাটলার। বাসিল থাম্পির একটি ওভারে ২৬ রান নেন তিনি। তিনটি ছক্কা এবং দু’টি চার মারেন। বাটলার বাদে তাঁর দলের আর মাত্র দু’জন দু’অঙ্কের গন্ডি পেরোতে পেরেছেন। তাঁদের একজন অধিনায়ক সঞ্জু স্যামসন (৩০) এবং অপর জন শিমরন হেটমেয়ার (৩৫), যাঁর সঙ্গে ক্রিজে লম্বা জুটি গড়েছিলেন বাটলার।

আরও পড়ুন:

প্রসঙ্গত, গত বারের আইপিএলেও শতরান করেছিলেন বাটলার। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সেই ম্যাচে ৬৪ বলে ১২৪ রান করেন। এ বারের আইপিএলে আগের ম্যাচে সেই হায়দরাবাদের বিরুদ্ধেই নেমেছিলেন বাটলার। তবে ৩৫ রান করেছিলেন।

ম্যাচের পর বাটলার বলেছেন, “দলের হয়ে ভাল খেলতে পারলে সব সময়েই ভাল লাগে। মুম্বই সব সময় বুমরাকে দিয়ে আমায় আক্রমণ করতে চায়। নিঃসন্দেহে ও বিশ্বের অন্যতম সেরা বোলার। শেষের দিকে ওর মতো বোলিং কেউ করতে পারে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE