Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2022

IPL 2022: আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা-মুম্বই ম্যাচের সেরা চাল কোনটি

রাসেলকে দু’দফায় আক্রমণে আনলেন কলকাতার অধিনায়ক শ্রেয়স। দু’বারই উইকেট তুলে নিয়ে মুম্বইয়ের ইনিংসকে ধাক্কা দিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার।

শ্রেয়স আয়ার।

শ্রেয়স আয়ার। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ২৩:২২
Share: Save:

ফের জয়ের মুখ দেখল কলকাতা নাইট রাইডার্স। মুম্বই ইন্ডিয়ান্সকে ৫২ রানে হারালেন শ্রেয়স আয়াররা। এ দিন কলকাতার জয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা নিলেন বোলার আন্দ্রে রাসেল। তাঁকে বুদ্ধি করে আক্রমণে ব্যবহার করে সেরা চাল দিলেন কেকেআর অধিনায়ক।

২.৩ ওভার বল করে ২২ রান দিয়ে ২ উইকেট নিলেন তিনি। তাঁকে দু’দফায় আক্রমণে আনলেন শ্রেয়স। দু’বারই উইকেট তুলে নিয়ে মুম্বইকে ধাক্কা দিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। প্রথম স্পেলে আউট করলেন তিলক বর্মাকে। দ্বিতীয় স্পেলে রাসেল আউট করলেন রমনদীপ সিংহকে। মুম্বইয়ের মিডল অর্ডারের দুই ব্যাটারকে সাজঘরে ফিরিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখলেন রাসেল। কিন্তু তাঁকে পরিকল্পনা মতো ব্যবহার করে সোমবারের ম্যাচের সেরা চাল দিলেন শ্রেয়স।

ক্রিকেটে কৌশল, পরিকল্পনা অনেক ক্ষেত্রেই দু’দলের মধ্যে পার্থক্য গড়ে দেয়। মুম্বইয়ের বিরুদ্ধে রাসেলকে দফায় দফায় ব্যবহার করে শ্রেয়স নেতৃত্বের দক্ষতারই পরিচয় দিলেন। তাঁর এই চালেই মূলত ছন্দ হারাল মুম্বইয়ের ইনিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE