Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virat Kohli

Mahendra Singh Dhoni: কোহলীদের কাছে হার, দলের ব্যাটারদের উপর ক্ষিপ্ত ধোনি

অধিনায়ক হিসেবে ফিরে দ্বিতীয় ম্যাচেই হারলেন মহেন্দ্র সিংহ ধোনি। এ বার তাঁকে হারতে হল বিরাট কোহলী, ফ্যাফ ডুপ্লেসির বেঙ্গালুরুর কাছে।

ব্যাটারদের নিয়ে ক্ষিপ্ত ধোনি

ব্যাটারদের নিয়ে ক্ষিপ্ত ধোনি ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ২৩:২৪
Share: Save:

অধিনায়ক হিসেবে ফিরে দ্বিতীয় ম্যাচেই হারলেন মহেন্দ্র সিংহ ধোনি। এ বার তাঁকে হারতে হল বিরাট কোহলী, ফ্যাফ ডুপ্লেসির বেঙ্গালুরুর কাছে। ১৩ রানে হারতে হল ধোনির দলকে। তার পরেই সরাসরি ব্যাটারদের দিকে আঙুল তুললেন ধোনি। জানিয়ে দিলেন, দায়িত্বজ্ঞানহীন শট খেলার কারণেই হারতে হল ম্যাচ।

ধোনি বলেছেন, “ওদের ১৭০ রানের আশেপাশে আটকে রাখতে পারাটা আমাদের কৃতিত্বই বলতে হবে। তখনই মনে হয়েছিল, ম্যাচের দ্বিতীয়ার্ধে ব্যাটাররা সুবিধা পাবে। আমরা শুরুটাও ভাল হয়েছিল। কিন্তু ব্যাটারদের ব্যর্থতার কারণেই ম্যাচটা হারতে হল। রান তাড়া সময় কী ভাবে এগোতে হবে, সামনে লক্ষ্য কী সেটা সব ব্যাটারই জানে। তখন নিজের উত্তেজনা নিয়ন্ত্রণে রাখতে এবং পরিস্থিতি বিচার করে সেই অনুযায়ী শট খেলতে হয়। শেষের দিকে আমাদের শট নির্বাচন খুবই খারাপ হয়েছে।”

এখানেই না থেমে ধোনি আরও বলেছেন, “এত ভাল শুরু হল। হাতে উইকেট ছিল। সময়ের সঙ্গে সঙ্গে পিচও ভাল হয়ে গেল। কিন্তু আমরা সেখানে একের পর এক উইকেট হারাতে লাগলাম। যদি এগুলো নিয়ে ভাবতে হয়, তা হলে সবার আগে শট নির্বাচন নিয়ে আমাদের কাজ করতে হবে। প্রথমে ব্যাট করলে উত্তেজনা থাকতে পারে। কিন্তু রান তাড়া সময় আসল কাজ হল হিসেবনিকেশ। সেটাই আমাদের আগে করতে হবে।”

হারের ফলে পয়েন্ট তালিকায় উত্তরণও হল না ধোনির দলের। তবে অধিনায়ক এ ব্যাপারে পাত্তা দিতে রাজি হলেন না। বললেন, “পয়েন্ট তালিকায় আমরা কোথায় রয়েছি সেটা ভাবতে গেলে মন অন্য দিকে ঘুরে যেতে পারে। আগে ভুলগুলোকে শোধরাতে হবে। নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করতে হবে। পয়েন্ট তালিকার দিকে না তাকালেও চলবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE