Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rovman Powell

Rovman Powell: কলকাতাকে হারানো পাওয়েলের দারিদ্রের গল্প শোনালেন প্রাক্তন জোরে বোলার

নো বল নিয়ে বিতর্ক হওয়ায় রাজস্থানের বিরুদ্ধে দলকে জেতাতে পারেননি। কিন্তু কলকাতার বিরুদ্ধে দিল্লিকে জিতিয়েই মাঠ ছেড়েছেন রভমান পাওয়েল।

কী ভাবে ক্রিকেটার হলেন পাওয়েল

কী ভাবে ক্রিকেটার হলেন পাওয়েল ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১৬:২১
Share: Save:

নো বল নিয়ে বিতর্ক হওয়ায় রাজস্থানের বিরুদ্ধে দলকে জেতাতে পারেননি। কিন্তু কলকাতার বিরুদ্ধে শেষ পর্যন্ত ক্রিজে থেকে দিল্লিকে জিতিয়েই মাঠ ছেড়েছেন রভমান পাওয়েল। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা এ বারের আইপিএলে নিষ্প্রভ। তাঁদের মধ্যেই ব্যতিক্রম পাওয়েল। প্রায় প্রত্যেক ম্যাচেই দলের জন্য কোনও না কোনও ভাবে অবদান রাখছেন তিনি।

পাওয়েলের ক্রিকেটার হওয়া কিন্তু এত সহজে হয়নি। ছোটবেলা থেকেই অসম্ভব দারিদ্রের মধ্যে দিয়ে মানুষ হয়েছেন। স্বপ্ন ছিল ক্রিকেট খেলা। সেটাকেই এগিয়ে নিয়ে গিয়েছেন। সম্প্রতি এক ক্রিকেট ওয়েবসাইটে সাক্ষাৎকারে পাওয়েলের গল্প শুনিয়েছেন ইয়ান বিশপ।

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার বলেছেন, “যদি কারও কাছে ১০ মিনিট সময় থাকে, তা হলে ইউটিউবে গিয়ে রভমান পাওয়েলের জীবন নিয়ে তৈরি ভিডিয়োটা দেখুন। তা হলেই বুঝতে পারবেন অসংখ্যা মানুষের মতো আমিও কেন ওর আইপিএলে সুযোগ পাওয়ায় এতটা খুশি। খুব ছোট জায়গা থেকে উঠে এসেছে ও। স্কুলে পড়ার সময়েই মাকে প্রতিজ্ঞা করেছিল যে একদিন পরিবারের দারিদ্র দূর করবে ও। সেটাই করেছে। নিজের স্বপ্নকে সত্যি করতে পেরেছে।”

বিশপের মতে, পাওয়েলের যে খেলা এখন দেখা যাচ্ছে না নেহাতই সামান্য। তাঁর ভবিষ্যৎ অনেক উজ্জ্বল। বলেছেন, “ওয়েস্ট ইন্ডিজে আদিল রশিদ এবং মইন আলিকে পিটিয়ে ওর শতরানের কথা আমার মাথায় এখনও ঘোরে। ভারতেও গত ফেব্রুয়ারিতে স্পিনারদের বিরুদ্ধে ওর পারফরম্যান্স কত ভাল ছিল। পেস বোলিং খেলার ব্যাপারে নিজেকে আগের থেকে অনেক উন্নত করেছে ও। মানসিকতাও অসাধারণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rovman Powell Delhi Capitals IPL 2022 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE