Advertisement
১৭ এপ্রিল ২০২৪
IPL 2022

Kuldeep Yadav: আনন্দবাজার অনলাইনের বিচারে দিল্লি-মুম্বই ম্যাচের সেরা কুলদীপ যাদব

কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশে নিয়মিত সুযোগ পাচ্ছিলেন না কুলদীপ। এবার তাঁকে দলেও নেয়নি কেকেআর। ভারতীয় দলেও ক্রমশ গুরুত্ব হারাচ্ছিলেন।

কুলদীপ যাদব।

কুলদীপ যাদব। ছবি: আইপিএল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৯:৩০
Share: Save:

দিল্লি ক্যাপিটালস-মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচে কুলদীপ যাদবকে সেরা বেছে নিল আনন্দবাজার অনলাইন। ৪ ওভার বল করে মাত্র ১৮ রান খরচ করে ৩ উইকেট নিলেন বাঁ হাতি স্পিনার। কুলদীপকে ম্যাচের সেরা বেছে নেওয়ার একাধিক কারণ রয়েছে।

সম্প্রতি কুলদীপকে সরিয়ে ভারতীয় টেস্ট দলে জায়গা করে নেওয়া অক্ষর পটেল বল হাতে নজর কাড়তে না পারলেও দিল্লি ক্যাপিটালসের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন ব্যাট হাতে। কিন্তু, শুরুতে কুলদীপের কৃপণ বোলিংয়ের জেরেই মুম্বইয়ের রান ধরাছোঁয়ার বাইরে চলে যেতে পারেনি। ১৭৮ রানের লক্ষ্য বড় হলেও টি-টোয়েন্টি ক্রিকেট অসম্ভব নয়। প্রতিপক্ষের রান বেঁধে রাখার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন অভিজ্ঞ কুলদীপ।

মুম্বই তথা ভারত অধিনায়ক রোহিত শর্মা, অনমোলপ্রীত সিংহ, কায়রন পোলার্ডকে সাজঘরে ফেরালেন প্রাক্তন নাইট। মুম্বইয়ের ব্যাটিং লাইন-আপের মেরুদণ্ডই শুধু উপরে ফেললেন না কুলদীপ। পাশাপাশি মুম্বইয়ের রান তোলার গতিও কমিয়ে দিলেন অনেকটা।

কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশে নিয়মিত সুযোগ পাচ্ছিলেন না কুলদীপ। এবার তাঁকে দলেও নেয়নি কেকেআর। অন্যদিকে, ভারতীয় দলেও ক্রমশ গুরুত্ব হারাচ্ছিলেন এই স্পিনার। আইপিএলের প্রথম ম্যাচেই সমালোচকদের জবাব দিল তাঁর স্পিনের জাদু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 kuldeep yadav DC MI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE