Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2022

IPL 2022: ফের বদলে যাবে ওপেনিং জুটি? শনিবার লখনউয়ের বিরুদ্ধে কেমন হতে পারে কলকাতার প্রথম একাদশ

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে নামার আগে কী ধরনের বদল হতে পারে দলে? কেমন হতে পারে প্রথম একাদশ?

ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ০৮:৩৮
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশে বিভিন্ন ধরনের বদল বার বার চোখে পড়েছে। কখনও চোটের কারণে, কখনও দলের ভারসাম্য বজায় রাখতে বদল করতে হয়েছে। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে নামার আগে কী ধরনের বদল হতে পারে দলে? কেমন হতে পারে প্রথম একাদশ?

কলকাতার সব থেকে বেশি পরিবর্তন হয়েছে ওপেনিং জুটিতে। গত ম্যাচে বাবা ইন্দ্রজিৎ এবং অ্যারন ফিঞ্চ ওপেন করেছিলেন। কিন্তু লখনউয়ের বিরুদ্ধে তাঁদের দেখা যাবে বলে মনে করছেন না ক্রিকেট বিশেষজ্ঞরা। কেউ বলছেন বেঙ্কটেশ আয়ারকে ফের ফিরিয়ে আনা হতে পারে, কেউ বলছেন সুনীল নারাইনকে ওপেন করতে দেখা যেতে পারে। তবে বাবা ইন্দ্রজিৎকে যদি কলকাতা না খেলায়, সেক্ষেত্রে শেল্ডন জ্যাকসনকেও ওপেনার হিসেবে ভাবতে পারে কলকাতা। সাজঘরে যদিও বসে রয়েছেন অজিঙ্ক রহাণে। তবে বার বার ব্যর্থ হওয়ার ফলে তাঁর সুযোগ পাওয়ার সম্ভাবনা কম বলেই মত অনেকের।

তিন নম্বরে খেলার জন্য শ্রেয়স আয়ার আছেন। দলের অধিনায়ক হিসেবে তাঁকে দায়িত্ব নিতে হবে। ওপেনাররা ব্যর্থ হলে শ্রেয়সকেই ঢাল হয়ে দাঁড়াতে হবে। নীতীশ রানা, আন্দ্রে রাসেল, সুনীল নারাইনরা দলে থাকবেন তা একপ্রকার নিশ্চিত। টিম সাউদিকেই বিদেশি পেসার হিসেবে দেখতে পাওয়ার সম্ভাবনা বেশি। উমেশ যাদব শুরুতে উইকেট তুলে বিপক্ষকে বার বার চাপে ফেলছেন। তাঁকেও দেখা যেতে পারে লখনউয়ের বিরুদ্ধে। গত ম্যাচের সেরা রিঙ্কু সিংহকেও বাদ দেওয়া হবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন:

গ্রাফিক: শৌভিক দেবনাথ

আরও পড়ুন:

গত ম্যাচে বরুণ চক্রবর্তীকে দলে রাখা হয়নি। তিনি ছন্দে নেই। তাঁকে বাদ দিয়ে অনুকুল রায়কে খেলিয়েছিল কলকাতা। খুব বেশি প্রভাব তিনি ফেলতে পারেননি। ফের বরুণকে ফেরানো হবে কি না সেই দিকে নজর থাকবে সকলের। শিবম মাভির জায়গায় অন্য কাউকে ভাবা হবে কি না সেটা নিয়েও ভাবতে হবে দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 KKR Shreyas Iyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE