Advertisement
১১ মে ২০২৪
Riyan Parag

Riyan Parag: সমালোচকদের কটাক্ষ রিয়ানের, রাজস্থান অলরাউন্ডারের আচরণে বাড়ছে ক্ষোভ

ভাল পারফরম্যান্স করলেও মাঠে পর পর বিতর্কে জড়াচ্ছেন রিয়ান। আচরণ নিয়ে উঠছে প্রশ্ন। সিনিয়র ক্রিকেটারদের সম্মান না করার অভিযোগ তাঁর বিরুদ্ধে।

রিয়ান পরাগ।

রিয়ান পরাগ। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২২ ১৮:০০
Share: Save:

সমালোচকদের এক হাত নিলেন রাজস্থান রয়্যালসের তরুণ ক্রিকেটার রিয়ান পরাগ। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচে তাঁর ধরা একটি ক্যাচ তৃতীয় আম্পায়ার বাতিল করে দেওয়া মাঠেই অসন্তোষ প্রকাশ করেন রিয়ান। যা নিয়ে সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে।

তাঁর সমালোচনা করেন ধারাভাষ্যকার তথা প্রাক্তন ক্রিকেটররা। সমালোচনা করেন ক্রিকেটপ্রেমীরাও। রিপ্লেতে দেখা যায় মার্কাস স্টোইনিসের ক্যাচ তালু বন্দি করার আগে বল মাটিতে ঠেকেছে। কিছুক্ষণ পরে একই জায়গায় প্রায় একই রকম ক্যাচ ধরেন রিয়ান। দ্বিতীয় বারেও ব্যাটার ছিলেন স্টোইনিস। দ্বিতীয় বার স্টোইনিসকে আউট ঘোষণার পর রিয়ান বিতর্কিত আচরণ করেন। প্রথম ক্ষেত্রে আউট না দেওয়ায় খানিকটা ব্যঙ্গই করেন তৃতীয় আম্পায়ারকে।

সে সময় ধারাভাষ্য দিচ্ছিলেন দুই প্রাক্তন ক্রিকেটার ম্যাথু হেডেন এবং ইয়ান বিশপ। রিয়ানের উচ্ছ্বাস প্রকাশ দেখে অসন্তুষ্ট হেডেন বলেন, ‘‘ওহে তরুণ তোমার জন্য আমার কিছু পরামর্শ রয়েছে। ক্রিকেট একটা লম্বা খেলা এবং আমাদের সকলেরই দীর্ঘ স্মৃতি রয়েছে। কখনও এমন উত্তেজিত হাবভাব করো না। কারণ, এগুলো দ্রুত তোমার বিরুদ্ধেই ফিরে আসতে পারে।’’ বিশপ বলেন, ‘‘ভবিষ্যত এগুলোর বিচার করবে।’’

রিয়ান এই সব সমালোচনারই পাল্টা জবাব দিয়েছেন। কটাক্ষের সুরে অসমের ক্রিকেটার নেট মাধ্যমে লিখেছেন, ‘‘কুড়ি বছর পর কেউ আর পাত্তা দেবে না। জীবন এটার থেকে অনেক বেশি। উপভোগ করুন।’’

মাঠে রিয়ানের আচরণ নিয়ে সমালোচনা চললেও সে সব গুরুত্ব দিতে নারাজ রাজস্থানের এই তরুণ অলরাউন্ডার। কারণ আইপিএলে এর আগেও সমালোচিত হয়েছেন তিনি। বিরাট কোহলীকে আউট করার পর তাঁর উচ্ছ্বাস দেখেও সমালোচনা করেন অনেকে। মহম্মদ সিরাজ এবং হর্ষল পটেলের সঙ্গেও মাঠে বাগযুদ্ধে জড়িয়েছেন। সব মিলিয়ে মাঠের মধ্যে রিয়ানের আচরণ ভাল চোখে দেখছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE