Advertisement
২৭ এপ্রিল ২০২৪
KKR

IPL 2022: প্রয়োজনে শেষে নামব, মত টিমম্যান নারাইনের

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ২৪৫ রান করেছিল কেকেআর। নাইটদের ইতিহাসে যা সর্বোচ্চ। সে ম্যাচে ক্রিস লিনের সঙ্গে ওপেন করেছিলেন নারাইন।

সুনীল নারাইন।

সুনীল নারাইন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ মে ২০২২ ০৭:৪২
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং বিভাগে একাধিক পরিবর্তনের ফল পেয়েছে দল। ১২ ম্যাচের মধ্যে সাতটি হেরে প্লে-অফের দৌড় থেকে অনেকটাই পিছিয়ে পড়েছে কেকেআর। অঙ্কের বিচারে তাঁদের সম্ভাবনা বেচে থাকলেও বেশ কয়েকটি দলের ফলের উপরে নির্ভর করে থাকতে হবে। কঠিন পরিস্থিতি থেকে নাইটদের ঘুরে দাঁড়ানোর ইতিহাস খুব একটা পুরনো নয়। ২০১৪ সালে টানা ৯টি ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। শেষ বারও সাত ম্যাচের পাঁচটি জিতে প্লে-অফে পৌঁছেছিল দল। দু’বারই কেকেআরের সাফল্যে মূল ভূমিকা পালন করেছিলেন সুনীল নারাইন। তিনি এখনও জানিয়ে দিলেন, দলের প্রয়োজনে যেখানে খুশি ব্যাট করতে নামতে পারেন তিনি।

২০১৮ সালে ১২ মে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ২৪৫ রান করেছিল কেকেআর। নাইটদের ইতিহাসে যা সর্বোচ্চ। সে ম্যাচে ক্রিস লিনের সঙ্গে ওপেন করেছিলেন নারাইন। ৩৬ বলে ৭৫ রানের ইনিংস উপহার দিয়েছিলেন তিনি। সেই ছন্দের উপরেই রাসেল, কার্তিকরা রানের পাহাড় গড়েছিলেন।

পঞ্জাবের বিরুদ্ধে সেই ম্যাচ নিয়ে নারাইনের অনুভূতি জানার চেষ্টা করে কেকেআর। তাঁকে প্রশ্ন করা হয়, ‘‘পঞ্জাবের বিরুদ্ধে ৩৬ বলে ৭৫ রানের ইনিংস খেলার অনুভূতি কী রকম?’’ নারাইনের উত্তর, ‘‘সেই বছরে খুব ভাল ব্যাটিং করেছি। ধারাবাহিক ভাবে ওপেন করতে শুরু করি। আমি খুব ভাল ভাবেই মরসুমটা শুরু করেছিলাম। কিছু কিছু দিন থাকে যেখানে ভাগ্য তোমাকে সঙ্গ দেয়। আমার মনে হয় পঞ্জাবের বিরুদ্ধে সেই ম্যাচে যেই শট খেলার চেষ্টাই করেছি, সফল হয়েছি। ফ্লিক করতে গিয়ে ভেবেছিলাম আউট হয়ে যাব, কিন্তু ছয় হয়ে গিয়েছিল।’’

নাইটদের হয়ে চলতি মরসুমেও দু’টি ম্যাচে ওপেন করেছিলেন নারাইন। বড় রান পাননি। তাঁকে নিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা চলে ব্যাটিং বিভাগে। কখও তিন নম্বরে আসেন, কখনও বা ৯ নম্বরে। কোথায় ব্যাট করতে বেশি পছন্দ করে তিনি? নারাইনের জবাব, ‘‘আমি নিজেকে দলের মূল সদস্য হিসেবে দেখি। দলের প্রয়োজন অনুযায়ী ব্যাট করি। দল যা চায়, সেটা করতেই বেশি পছন্দ করি। যদি ওরা মনে করে ওপেনিংয়ে আমি ভাল কিছু করতে পারব, তা হলে সেটাই করব। যদি ভাবা হয় শেষের দিকে আমার প্রয়োজনীয়তা বেশি, সেখানেও কোনও অসুবিধে নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR Sunil Narine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE