Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virat Kohli

IPL 2022: একটিও আইপিএল ট্রফি নেই, কী বলছেন বিরাট কোহলী

দীর্ঘ ১৫ বছর ধরে আইপিএলে বেঙ্গালুরুর হয়ে খেলছেন বিরাট কোহলী। আর কোনও ক্রিকেটারের এই কৃতিত্ব নেই। প্রথম আইপিএলের সময় কোহলীর বয়স ছিল ১৮।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১৭:২১
Share: Save:

দীর্ঘ ১৫ বছর ধরে আইপিএলে বেঙ্গালুরুর হয়ে খেলছেন বিরাট কোহলী। আর কোনও ক্রিকেটারের এই কৃতিত্ব নেই। প্রথম আইপিএলে খেলার সময় কোহলীর বয়স ছিল মাত্র ১৮। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও জেতেন। কিন্তু তরুণ কোহলীর উপরে আস্থা ছিল না কারওরই। কেউ সে সময় তাঁর পাশে দাঁড়ায়নি।

এক টিভি শোয়ে কোহলী বলেছেন, “প্রথম তিন বছরে এই দল আমাকে যা সুযোগ দিয়েছে সেটা বলে বোঝানো যাবে না। ওরা যে আমার উপর বিশ্বাস রেখেছে এটাই আসল ছিল আমার কাছে। অনেক দলের কাছেই আমাকে নেওয়ার সুযোগ ছিল। কিন্তু তারা আমার পাশে দাঁড়ায়নি। কেউ আমার উপর আস্থা রাখেনি।”

বেঙ্গালুরুর হয়ে ২১৭টি ম্যাচ খেলেছেন কোহলী। করেছেন ৬৪৬৯ রান। ১৫তম মরসুমে এসে জানালেন, অন্য কোনও দলের জার্সি গায়ে চাপানোর ইচ্ছে নেই তাঁর। বলেছেন, “সত্যি বলতে, অন্য দলে যাওয়া নিয়ে আমি ভেবে দেখেছি। অস্বীকার করব না যে অনেক জায়গা থেকে প্রস্তাব এসেছিল। অনেকেই চেয়েছিল আমাকে নিলামে নিয়ে যেতে। মনে হয়েছিল, সাজঘরে কেউ তো আমায় দেখে বলে না যে, এই লোকটা আইপিএল চ্যাম্পিয়ন বা বিশ্বকাপ চ্যাম্পিয়ন। ব্যাপারটা অনেকটা এরকম, ভাল ছেলে হলে সবাই ভাল বলবে। খারাপ হলে সবাই দূরে সরিয়ে দেবে। কিন্তু তার পরেই বুঝলাম, পাঁচ জন আমাকে আইপিএল চ্যাম্পিয়ন বলে ডাকার থেকে বেঙ্গালুরুর প্রতি আমার দায়বদ্ধতা অনেক বেশি। আমি জীবনটাকে এই ভাবে দেখি। বুঝলাম, পাঁচ মিনিট হয়ত সবাই প্রশংসা করবে। কিন্তু তার পরেই জীবনের অন্য সমস্যা নিয়ে আলোচনা শুরু হয়ে যাবে। তাই ট্রফি না জেতা মানে সব শেষ হয়ে গিয়েছে, এটা মানতে আমি রাজি নই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli RCB IPL IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE